শনিবার, ১৫ মে ২০২১, ০৮:২২ পূর্বাহ্ন

লকডাউনে ট্রেন চলবে, তবে….

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ ঠেকাতে সরকারের বিধিনিষেধ আরোপের পর যাত্রীবাহী ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে চলবে কৃষিজাত পণ্যবাহী ও পার্সেল ট্রেন।

মঙ্গলবার সকালে রাজধানীর রেল ভবনে সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

মন্ত্রী বলেন, ‘করোনাকালীন সকল ধরনের পণ্যবাহী ট্রেন চলাচলের পাশাপাশি কৃষিজাত পণ্য ও পার্সেল মালামাল পরিবহনের সুবিধায় বাংলাদেশ রেলওয়ে বিভিন্ন রুটে কয়েকটি বিশেষ পার্সেল ফ্রেন্ড পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে।’

মন্ত্রী জানান, প্রতিদিন বেলা সাড়ে ৩টায় ঢাকা থেকে সিলেট, ভোর ৬টা ৪৫ মিনিটে সিলেট থেকে ঢাকা, বেলা ৩টায় চট্টগ্রাম থেকে সরিষাবাড়ী, ভোর সাড়ে ৫টায় সরিষাবাড়ী থেকে চট্টগ্রাম পর্যন্ত পণ্য ও পার্সেলবাহী ট্রেন চলবে।

এ ছাড়া শনি, সোম ও বুধবার বেলা সাড়ে ৩টায় খুলনা থেকে চিলাহাটি পর্যন্ত এবং রবি, মঙ্গল ও বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টায় চিলাহাটি থেকে খুলনা পণ্যবাহী ট্রেন চলবে।

শনি, সোম ও বুধবার দুপুর ১টায় পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন থেকে ঢাকা এবং রবি, মঙ্গল ও বৃহস্পতিবার ভোর ৬টায় ঢাকা থেকে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম পর্যন্ত ট্রেন চলাচল করবে।

মন্ত্রী জানান, ঢাকা থেকে চট্টগ্রাম, ঢাকা থেকে সরিষাবাড়ী ও চট্টগ্রাম থেকে সিলেটগামী ট্রেনগুলোর পার্সেল বা মালামাল পরিবাহিত লাগেজ ভ্যান ভৈরব বাজার ও আখাউড়ায় সংযোজন-বিয়োজন করতে পারবে।

আর খুলনা থেকে ঢাকা রোডের মালামাল পরিবাহিত লাগেজ ভ্যান ঈশ্বরদী স্টেশনে বিয়োজন করে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম থেকে ঢাকা রুটে চলাচলকারী ট্রেনে সংযোজন বা বিয়োজন করা যাবে।

নুরুল ইসলাম সুজন বলেন, ‘বিশেষ পার্সেল ট্রেনে কৃষিজাত পণ্য যেমন, শাকসবজি ও ফলমূলসহ অন্যান্য কৃষি পণ্য পরিবহনের ক্ষেত্রে মূল ভাড়ার ওপর ২৫ শতাংশ রেয়াত ও অন্যান্য সকল প্রকার চার্জ রহিত থাকবে।’

ঢাকা থেকে সিলেট পর্যন্ত প্রতি কেজি পণ্য পরিবহনের ভাড়া পড়বে ১.১১ টাকা, ঢাকা থেকে চট্টগ্রাম পর্যন্ত ১.১৭৪ টাকা, চট্টগ্রাম থেকে সরিষাবাড়ী ১.৩৫ টাকা, চট্টগ্রাম থেকে সিলেট ১.৩০২ টাকা, খুলনা থেকে চিলাহাটি ১.৩৬৭ টাকা এবং বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম থেকে ঢাকা প্রতি কেজি পণ্য পরিবহন খরচ পড়বে ১.৫৬ টাকা।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!