বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০২:৪২ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

লঙ্কান প্রিমিয়ার লিগে থাকছেন না কোনো বাংলাদেশি ক্রিকেটার

image_pdfimage_print

লঙ্কান প্রিমিয়ার লিগের প্রাথমিক নিলামে রাখা হয়েছিলো সাকিব আল হাসানসহ বাংলাদেশের কয়েকজন ক্রিকেটারকে। তবে সিরিজ সংক্রান্ত ঝামেলায় দুই বোর্ডের মতানৈক্যের কারণেই হয়তো এবার নিলাম থেকে বাংলাদেশি ক্রিকেটারদেরকে বাদ দিয়েছে আয়োজকরা। এর আগে, সিরিজ স্থগিতের দিন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, আসরটিতে খেলতে কাউকে ছাড়পত্র দেবে না বোর্ড।

বাংলাদেশের বিপক্ষে সফর পেছানোর পর, এবার নিজেদের টি-টোয়েন্টি লিগটাকেও পিছিয়ে দিলো শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। কোয়ারেন্টিন ঝামেলা মেটাতে, সরকারের নির্দেশ মেনে ১৪ নভেম্বরের পরিবর্তে এবার ২১ নভেম্বর নতুন তারিখ নির্ধারণ করেছে এসএলসি। প্লেয়ার ড্রাফট হবে ৯ অক্টোবর। এদিকে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে এনওসি দেয়া হবে না জানানোর পর, ড্রাফটের চূড়ান্ত তালিকায় রাখা হয়নি টাইগার ক্রিকেটারদের।

কোয়ারেন্টিন, কোয়ারেন্টিন আর কোয়ারেন্টিন। গত কিছুদিন ধরে স্থগিত হয়ে যাওয়া বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের বদৌলতে সবচেয়ে বেশিবার শোনা শব্দ। মিরপুর থেকে কলম্বো, দু’দেশেই এখন সবচেয়ে আলোচিত বিষয় এটিই। যা প্রমাণিত হলো আরো একবার।

কোয়ারেন্টিন ইস্যুর সময় না মেলাতে পারায় লঙ্কান প্রিমিয়ার লিগের সূচিতেও পরিবর্তন আনতে এবার বাধ্য হলো শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। লঙ্কান গণমাধ্যমের দাবি, সূচি অনুসারে ১০ নভেম্বর পর্যন্ত আইপিলের ম্যাচ থাকায়, ৪ দিন পর থেকেই এলপিএল চালু করে দেয়া সম্ভব হবে না। এখানেও সমস্যাটার মূলে রয়েছে দেশটির কোভিড টাস্কফোর্সের শর্ত।

আইন অনুযায়ী ১৪ দিনের কোয়ারেন্টিন পালন করতে হবে দ্বীপ রাষ্ট্রটির বাইরে থেকে আসা সবাইকে। তাই বাধ্য হয়েই, ১৪ নভেম্বর থেকে পিছিয়ে ২১ নভেম্বর নতুন তারিখ নির্ধারণ করেছে এসএলসি।

আর টুর্নামেন্ট পিছিয়ে যাওয়ায়, পেছানো হলো ড্রাফটের তারিখও। আগের সূচি অনুযায়ী অক্টোবরের এক তারিখ হওয়ার কথা থাকলেও, ক্রিকেটার কেনাবেচার পর্বটি এবার হবে ৯ অক্টোবর। ড্রাফটের প্রাথমিক তালিকায় বেশ কয়েকজন বাংলাদেশী ক্রিকেটারের নাম থাকলেও, চূড়ান্ত তালিকায় রাখা হয়নি কাউকেই।

মূলত সিরিজ স্থগিতের ঘোষণা দিতে এসে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের করা এলপিএল নিয়ে মন্তব্যের পরই এহেন সিদ্ধান্ত নিয়েছে লঙ্কান কর্তৃপক্ষ।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!