মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০১:২০ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

লিবীয় উপকূলে বাংলাদেশিসহ ৬০০ অভিবাসী উদ্ধার

image_pdfimage_print

লিবিয়ার পশ্চিম উপকূলে বাংলাদেশিসহ সাব সাহারা অঞ্চলের ছয়শ অভিবাসীকে (চ্যানেল নিউজ এশিয়া বলছে আশ্রয় প্রার্থী) উদ্ধার করেছে দেশটির নৌবাহিনী।

শনিবার (১৯ মার্চ) চারটি নৌকা থেকে এ অভিবাসীদের উদ্ধার করা হয়। এর মধ্যে একটি নৌকা ডুবে গিয়েছিল বলে জানিয়েছে লিবীয় কর্তৃপক্ষ।

লিবিয়ার নৌবাহিনীর মুখপাত্র আয়ূব কাসেম জানিয়েছেন, ডুবে যাওয়া নৌকার চার আরোহীর মরদেহও উদ্ধার করেছেন নৌবাহিনীর সদস্যরা। এখনো বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন।

তবে উদ্ধার অভিবাসীদের মধ্যে কতজন বাংলাদেশি, নিহতদের জাতীয়তা কি, সে বিষয়ে আয়ূব কাসেম কিছু জানাননি। তিনি শুধু জানিয়েছেন, নৌকা চারটিতে বাংলাদেশসহ সাব-সাহারা অঞ্চলের দেশগুলোর নাগরিক ছিলেন।

এদিকে, ইতালির কোস্টগার্ড জানিয়েছে, শনিবার পৃথক চারটি অভিযানে সিসিলি প্রণালী থেকে নয় শতাধিক অভিবাসীকে উদ্ধার করা হয়েছে। এছাড়া একজন অভিবাসীর মরদেহ উদ্ধার করেছেন কোস্টগার্ড সদস্যরা।

ইতালি কর্তৃপক্ষ জানায়, শনিবার পৃথক দুই অভিযানে প্রথমে ৩৭৮ জন অভিবাসীকে উদ্ধার করে তাদের কোস্টগার্ড। এছাড়া ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) বর্ডার এজেন্সি ফ্রন্টেক্স-এর একটি টহল জাহাজ আরো ১১২ জনকে উদ্ধার করে। আর ভূমধ্যসাগরে ইইউ-এর ইইউএনএভিএফওর মিশনের অধীনে একটি জাহাজ উদ্ধার করেছে ৪২০ জন অভিবাসীকে।

তবে উদ্ধার অভিবাসীদের নাম-পরিচয় ও জাতীয়তা সম্পর্কে কিছু জানায়নি ইতালির কোস্টগার্ড।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!