শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১২:৪২ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

শিক্ষকদের টিকা দিতে প্রধানমন্ত্রীর নির্দেশনা

image_pdfimage_print

সারাদেশে করোনাভাইরাসের টিকাদান শুরু হওয়ায় যে কোনো সময় স্কুলগুলো খুলে দেওয়া হতে পারে। আর সেজন্য শিক্ষক-কর্মকর্তাদের টিকা নেওয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকালে সচিবালয় ক্লিনিকে টিকা নেওয়ার পর একথা জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

এক প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, “উনি (প্রধানমন্ত্রী) এতটাই আন্তরিক শিক্ষার প্রতি, উনি গতকাল এবং এর আগেও আমাকে ফোন দিয়ে বলেছেন যে, ‘তোমার সকল শিক্ষককে টিকা দিয়ে নাও, আমরা যেকোনো সময় স্কুল খুলে দেব, যাতে আমার কোনো শিক্ষক (টিকার) আওতার বাইরে না থাকে’।”

শিক্ষক-কর্মকর্তাদের কবে থেকে টিকা দেওয়া হবে, জানতে চাইলে তিনি বলেন, “শিক্ষকদের জন্য ইতোমধ্যে প্রধানমন্ত্রী স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশ প্রদান করেছেন। আমরা যেকোনো সময়…আজ থেকে সাতদিনের মধ্যে টিকা নেওয়া শেষ করব।”

নিজের টিকা নেওয়ার অভিজ্ঞতা তুলে ধরে জাকির হোসেন বলেন, ‘আমার কাছে স্বাভাবিক মনে হল, আমরা অন্যান্য যে ইনজেকশন নেই তার চেয়ে আমার কাছে অনেক আরামদায়ক মনে হল। আমাদের সচিবসহ সকলেই নিয়েছেন। তাদের কোনোরকম পার্শ্ব প্রতিক্রিয়া নেই। আমার এলাকায়ও নিয়েছেন, তাদেরও কোনো পার্শ্ব প্রতিক্রিয়া নেই। আমি অনুরোধ করব আমার শিক্ষকদের, যারা টিকার আওতায় পড়বেন, চল্লিশোর্ধ বয়সের সবাইকে টিকা নেওয়ার জন্য।‘

গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, শিক্ষক-শিক্ষিকা সবাই যেন যথাসময়ে টিকা নিয়ে স্বাস্থ্য সুরক্ষায় এগিয়ে আসেন। আর মাস্ক ব্যবহার করতে হবে সবাইকে।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!