মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৪:৪২ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আবারো বাড়ছে

image_pdfimage_print

নিউজ ডেস্ক : করোনাভাইরাস সংক্রমণের কারণে আবারো শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়তে পারে। নতুন করে আরো ১৫ দিন থেকে এক মাস ছুটি বাড়ানো হতে পারে।

এ বিষয়ে আজ শনিবার (৯ জানুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় খোলা হবে না। ফের ছুটি বাড়ানো হতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

তিনি আরো বলেন, পরিস্থিতি বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়লেও আমাদের অনলাইন পাঠদান কার্যক্রম চলমান থাকবে।

অপরদিকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক ছুটি বাড়ানোর বিষয়ে বলেন, এখনো পরিস্থিতি স্বাভাবিক হয়নি। স্কুল খোলার মতো কোনো অবস্থা নেই। এ পরিস্থিতিতে ১৬ জানুয়ারির পর আবারো ছুটি বাড়ানো হতে পারে। শিক্ষামন্ত্রী সরকারপ্রধানের সাথে কথা বলে কতদিন ছুটি বাড়ানো যায় সে বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

দু’একদিনের মধ্যে ছুটি বিষয়ে সিদ্ধান্ত জানা যাবে বলে নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন। তিনি বলেন, সার্বিক পরিস্থিতি বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরো ১৫ দিন থেকে এক মাস বাড়তে পারে।

করোনার কারণে গতবছরের মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সংক্রমণ না কমায় চলমান ছুটি কয়েক ধাপে বাড়িয়ে চলতি বছরের আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত করা হয়।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!