বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১০:২২ অপরাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৫ জন, শনাক্ত হয়েছেন ৪ হাজার ২৮০ জন। আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

শিক্ষার্থীকে যৌন হয়রানি নিষিদ্ধ হচ্ছেন রাবি শিক্ষক

দুই শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় ছয় বছরের জন্য শিক্ষা কার্যক্রমে নিষিদ্ধ হতে পারেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারী।

এর আগে তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত ৫০৪তম সিন্ডিকেট সভায় শনিবার এ সিদ্ধান্ত হয় বলে নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. হাবিবুর রহমান।

তিনি বলেন, সিন্ডিকেটে ওই শিক্ষককে ক্লাস-পরীক্ষাসহ সব ধরনের শিক্ষা কার্যক্রম থেকে ছয় বছরের জন্য নিষিদ্ধ, ইনক্রিমেন্ট বন্ধ ও একইসঙ্গে ১০ বছর কোনো পদোন্নতির আবেদন করতে পারবেন না এমন সুপারিশ করা হয়। উল্লেখ্য, ২০১৯ সালের ২৫ ও ২৭ জুন ইনস্টিটিউটের দুই শিক্ষার্থী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারীর বিরুদ্ধে যৌন হয়রানির লিখিত অভিযোগ জানান পরিচালককে।

অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই বছরের ২ জুলাই ইনস্টিটিউটের সব একাডেমিক কার্যক্রম থেকে তাকে সাময়িক অব্যাহতি দিয়েছিল কর্তৃপক্ষ। পরে অভিযোগটি বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন সেলে পাঠানো হয়। তদন্ত করেন সেলের সভাপতি ও প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. রেজিনা লাজ, রসায়নবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আখতার ফারুক ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক হাবিবুর রহমান।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!