বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৯:১৫ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

শিশুদের উপযোগী ৫টি মোবাইল ফোন

image_pdfimage_print

আপনার সন্তানের জন্য যদি প্রযুক্তি সম্বলিত সাশ্রয়ী মোবাইল কিনতে চান যেখানে আপডেট তথ্য সম্বলিত পাঠ্য, গেমস, অ্যাপস, ফটো ও ভিডিও কনফারেন্সিং সুবিধা থাকবে। তাহলে নিচের ফোনগুলো হতে পারে আপনার সন্তানের জন্য নিরাপদ ও ব্যবহার উপযোগী।

শিশুদের সাধারণত জিনিসপত্র হারানো ও ভেঙে ফেলার প্রবণতা রয়েছে। সেক্ষেত্রে তাদের জন্য প্রয়োজন শক্তিশালী হ্যান্ডসেট।

শিশুদের ব্যবহার উপযোগী ৫টি ফোন নিয়ে আজকের ফিচার।

১. নোকিয়া ৩৩১০:

মোবাইলে সাপ খেলতে কে না চাই। স্নেক বা সাপ খেলা শিশুদের খুবই পছন্দনীয় একটি খেলা। রেট্রো স্টাইলযুক্ত নোকিয়া ৩৩১০ হ্যান্ডসেটটি হতে পারে আপনার শিশুর উপযোগী। আপডেট এই ফোনটিতে থাকছে সাপ খেলাসহ নতুন ধাচের গেম। নোকিয়ার এই নতুন সংস্করণটি প্লাস্টিক বডিযুক্ত। ফ্রেন্ডলি চার কালারে পাওয়া যাচ্ছে বাজারে। ফোনটি ২.৪ ইঞ্চি পোলারাইজড, বাঁকা স্ক্রিণসহ নতুন কাস্টমস ইন্টারফেসযুক্ত। যা সূর্যের আলোতেও ফুল স্ক্রিন পরিষ্কার ও উজ্জ্বল দেখায়। ইচ্ছেমতো ব্যবহারেও স্ট্যান্ডবাই ব্যাটারি ব্যাকআপ থাকবে ১ মাস। বাংলাদেশি টাকায় সেটটির দাম পড়বে প্রায় ৫ হাজার টাকায়।

২. ইউনিহার্টজ অ্যাটম:

যদি আপনার শিশুর হাত ছোট হয় তাহলে অ্যান্ড্রয়েড ৯.০ পাই চালিত মিনি ফোরজি সেলফোন ইউনিজার্টজ অ্যাটমটি দেখতে পারেন। এই হ্যান্ড সেটটি আইপি৬৮ রেট করা হয়েছে যা কম্পন, শক, কঠিন তাপমাত্রা, ধুলা ও পানি থেকে রক্ষা করবে। ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফেস আইডি ফিচার রয়েছে যার মাধ্যমে কল ও ছবি তোলার সময় দ্রুত আনলক করা সহজ হবে। এছাড়া ফোনটিতে যুক্ত করা হয়েছে জিপিএস ট্রাক্যার ফলে আপনার শিশু এটি হারিয়ে ফেললেও পাওয়া যাবে খুব সহজে। ফোনটির দাম পড়বে প্রায় ২০ হাজার টাকা।

৩. গ্রেট কল লাইভলি ফ্লিপ:

জিটারবাগ ব্যান্ডটি এআরপি ক্রাউডের জনপ্রিয়তা পেয়েছে বিশেষ করে তাদের রঙিন ফোন, বড় বোতাম ও সহজে ব্যবহারযোগ্যতার কারণে। বাবা মা, পরিবার ও বন্ধুদের সঙ্গে শিশুদের বন্ধুত্বপূর্ণ যোগাযোগ তৈরি করতে আগ্রহী করে তোলে। লাইভলি ফ্লিপটিতে রয়েছে ব্যাকলিট কীপ্যাড, তালিকা ভিত্তিক মেন্যু, বড় উজ্জ্বল স্ক্রিন এবং বড় বোতাম। ৪ মেগাপিক্সেল ক্যামেরার সঙ্গে রয়েছে শক্তিশালী স্পিকার যা স্পষ্ট ভিডিও দেখার সঙ্গে উচ্চস্বরে কথাও শোনা ও বলা যাবে।

শিশুদের নিরাপত্তার কথা চিন্তা করে যুক্ত করা হয়েছে জরুরি বাটন। সাড়ে ৪ হাজার টাকার মধ্যে পাওয়া যাবে এই হ্যান্ডসেটটি।

৪. আইফোন এসই (২০২০):

মাধ্যমিক লেভেলের শিক্ষার্থী ও কিশোররা চান শক্তিশালী বৈশিষ্ট্যের স্মার্টফোন। তাদের চাহিদার প্রতি লক্ষ্য রেখে অ্যাপল নিয়ে এসেছে দুর্দান্ত আইফোন এসই(২০২০)।

কমপ্যাক্ট হ্যান্ড সেটটিতে বসানো হয়েছে তুলনামূলক ৮.৭ ইঞ্চি রেটিনা এইচডি ডিসপ্লে। এতে রয়েছে উচ্চমানের একক ক্যামেরা সিস্টেম। যা এ১৩ বায়োনিক চিপ দ্বারা চালিত। স্মার্টফোনটি সাশ্রয়ী হলেও নতুন ফিচার যুক্ত হওয়ায় দাম কিছুটা বেড়েছে। বর্তমান দাম ৪৮ হাজার টাকা।

৫. মোটো জি৭ প্লে:

খেলা বা গেমিং যারা পছন্দ করেন এমন তরুণ কিশোরদের জন্য পছন্দনীয় ফোন হতে পারে মোটো জি৭ প্লে। মোটো জি৭ প্লেতে রয়েছে উন্নত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩২ প্রসেসর, ১৯.৯ আসপেক্ট রেশিওর সঙ্গে ৫.৭ ইঞ্চি ডিসপ্লে, ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টার্নাল স্টোরেজ। ফোনটি সহজেই আনলক হয়ে যায় ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও মুখায়বের ব্যবহারে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!