রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০১:৪৫ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

শুধু রোডম্যাপে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়

শুধু রোডম্যাপে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়

image_pdfimage_print

নিউজ ডেস্ক : সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ড. আকবর আলি খান বলেছেন, শুধু ‘রোডম্যাপ’ দিয়ে নির্বাচন কমিশনের পক্ষে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব নয়। এ জন্য রাজনৈতিক দলগুলোর মনোভাব পরিবর্তন প্রয়োজন।

গতকাল এফডিসিতে ‘নির্বাচন কমিশনের রোডম্যাপ’ শীর্ষক ছায়া সংসদে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের উপস্থাপনায় বিতর্ক প্রতিযোগিতায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ ইউনিভার্সিটি অংশগ্রহণ করে।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে ড. আকবর আলি খান আরও বলেন, নির্বাচন কমিশনের ‘রোডম্যাপ’ হচ্ছে আইনি বিষয়। এর বাইরে নির্বাচন কমিশনের নৈতিক দায়িত্ব রয়েছে, রাজনৈতিক দলগুলোরও দায়িত্ব রয়েছে।

কিন্তু রাজনৈতিক দলগুলো সেক্ষেত্রে সঠিকভাবে দায়িত্ব পালন না করলে জনগণকে এগিয়ে আসতে হবে। তাদের বলতে হবে, কোনো অগণতান্ত্রিক উপায়ে নির্বাচন তারা মানবে না। অন্যদিকে কেউ নির্বাচন বর্জন করলে সেটাও গ্রহণযোগ্য হবে না। হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, জনগণের আকাঙ্ক্ষা অনুযায়ী সরকার, নির্বাচন কমিশন ও রাজনৈতিক দলগুলো সবাই যদি যার যার অবস্থান থেকে নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করে, তাহলে আর কোনো সমস্যা থাকবে না।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!