শুক্রবার, ০৭ মে ২০২১, ০৭:১৮ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু বরণ করেছেন ৬১ জন, শনাক্ত হয়েছেন ১ হাজার ৯১৪ জন। আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

শুভ জন্মদিন নন্দিনী

শোবিজের প্রিয় এক নাম অপি করিম। একসময় অভিনয় ও নাচ দিয়ে তিনি বাজিমাত করেছেন। প্রশংসিত হয়েছেন উপস্থাপনা ও মডেলিংয়েও। আর মঞ্চেও দাপুটে অভিনেত্রী তিনি। যেখানে তিনি ‘রক্তকরবী’র নন্দিনী। আজ ১ মে এই দর্শকনন্দিনী অভিনেত্রীর জন্মদিন। ১৯৭৯ সালের আজকের এই দিনে ঢাকাতেই জন্মগ্রহণ করেন তিনি।

অপির পুরো নাম তুহিন আরা অপি করিম। ছোটবেলা থেকেই সংস্কৃতি চর্চায় মনোযোগী ছিলেন অপি। মাত্র আড়াই বছর বয়সে জনপ্রিয় টিভি নাটক ‘সকাল-সন্ধ্যা’র পারুলী চরিত্রটিতে অভিনয় করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন। তারপর বিরতি দিয়ে দিয়ে তিনি কাজ করেছেন মিডিয়াতে। দুরন্ত কৈশোরে পা দেওয়ার আগেই অপি অভিনয় করেন ‘শুকতারা’ ও ‘আপনজন’র মতো বিটিভির জনপ্রিয় দুটি ধারাবাহিকে।

মাঝে কিছুটা বিরতির পর ছোটপর্দায় অপির পুনঃআগমন ঘটে ‘৯৭ সালে হোয়াইট প্লাসের বিজ্ঞাপনচিত্রের মডেল হওয়ার মাধ্যমে। পরবর্তীতে ‘৯৯ সালে টেলিফিল্ম ‘তেপান্তরের রূপকথা’তে অভিনয়ের মধ্য দিয়ে অপি যাত্রা শুরু করেন অভিনয়ের মূলধারায়। আর ২০০০ সালে লাক্সের মডেল হওয়ার সুবাদে বড় ধরনের ব্রেক আসে অপির মডেলিং ক্যারিয়ারেও।

অপি এ পর্যন্ত কাজ করেছেন শতাধিক খন্ড নাটকে। ধারাবাহিক নাটকগুলোতে তার আগ্রহ বরাবরই ছিলো কম। তবে কাজ করেছেন বেশ কিছু টেলিছবিতে। জাহিদ হাসান, তৌকির আহমেদ, মাহফুজ আহমেদ, রিয়াজ, আজিজুল হাকিম, জিতু আহসান, শিমুল, মীর সাব্বির, মোশাররফ করিমসহ সমসাময়িক জনপ্রিয় সব অভিনেতাদের বিপরীতে অভিনয় করেছেন তিনি।

উপস্থাপনা ও নাচেও অপি করিম মুগ্ধতা ছড়িয়েছেন দর্শকদের মাঝে। মঞ্চেও সমানভাবে আলোচিত অপি। মঞ্চ নাটকের জনপ্রিয় দল নাগরিক নাট্য সম্প্রদায়ের একজন কর্মী তিনি। দলটির সফল প্রযোজনা ‘রক্তকরবী’ নাটকে তার করা নন্দিনী চরিত্রটি দারুণভাবে প্রশংসিত হয়েছে।

অপি করিম অভিনীত নাটকগুলোর মধ্যে রয়েছে- ‘সকাল সন্ধ্যা’, ‘শুকতারা’, ‘আপনজন’, ‘সবুজ গ্রাম’, ‘তিথির সুখ’, ‘অক্ষয় কোম্পানির জুতা’, ‘ছায়া চোখ’, ‘জলছাপ’, ‘সাদাআলো সাদাকালো’,‘যে জীবন ফড়িংয়ের’, ‘উত্তম-সুচিত্রা’, ‘মান-অভিমান’, ‘এ শহর মাধবিলতার না’ ও ‘অবাক ভালোবাসা’ ইত্যাদি।

ব্যক্তিগত জীবনে ২০০৭ সালে তিনি আসির আহমেদকে বিয়ে করেন। সে বছরই তাদের সংসারটি ভেঙে যায়। এরপর ২০১১ সালে নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন অপি। কিন্তু এই বিয়েও টেকেনি। ২০১৬ সালে প্রযোজক, নির্মাতা ও স্থপতি এনামুল করিম নির্ঝরকে বিয়ে করেন এই অভিনেত্রী। অভিনয় পেশার বাইরে অপি করিম নিজেও একজন স্থপতি ও শিক্ষিকা।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!