ঢাকারবিবার , ২৩ জানুয়ারি ২০২২

শেরে বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড পাচ্ছে পাবনার কাশিনাথপুরের স্কাইলার্ক স্কুল

News Pabna
জানুয়ারি ২৩, ২০২২ ১০:২৪ অপরাহ্ণ
Link Copied!

আরিফ খান,বেড়া-সাঁথিয়া, পাবনা : পাবনার সাঁথিয়া উপজেলার কাশিনাথপুরে অবস্থিত স্কাইলার্ক ইন্টারন্যাশনাল স্কুল শেরে বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড-২০২২ পেতে যাচ্ছে।

আগামী ২৯ জানুয়ারি ঢাকার ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম মিলনায়তনে অনুষ্ঠিত “উপমহাদেশে শিক্ষাবিস্তারে শেরে বাংলা’র ভূমিকা” শীর্ষক আলোচনা অনুষ্ঠানে এই এ্যাওয়ার্ড প্রদান করা হবে। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষাক্ষেত্রে অবদানের জন্য সারাদেশ থেকে আগত শিক্ষক ও শিক্ষাপ্রতিষ্ঠানের হাতে পুরস্কার তুলে দেবেন শ্রম ও আপিল ট্রাইবুনালের চেয়ারম্যান বিচারপতি এম ফারুক, এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মেদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহিদুল হারুন, বাংলাদেশ নির্বাচন কমিশনের সাবেক সচিব ড. মোহাম্মদ জাকারিয়া, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের ডেপুটি ডিরক্টর নুরুল ইসলাম বিপিএম।
অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আলোকিত মানুষের জন্য ফাউন্ডেশনের চেয়ারম্যান মুহাম্মদ আতাউল্লাহ খান।

সারাদেশের মফস্বল থেকে শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানের নাম সংগ্রহ করা হয়েছে। মফস্বলে নানামুখি ঘাত-প্রতিঘাতের সাথে যুদ্ধ করে শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদান রাখা শিক্ষাপ্রতিষ্ঠান ও উদ্যোক্তা বাছাই করে এ পুরস্কার দেওয়া হচ্ছে বলে জানা যায়।

স্কাইলার্ক ইন্টারন্যাশনাল স্কুলের পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করবেন স্কুলের প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান আলাউল হোসেন।

এ বিষয়ে আলাউল হোসেন এর সাথে কথা বললে তিনি জানান, যে কোন পুরস্কার প্রাপ্তিই দায়িত্ব বাড়িয়ে দেয়। স্কাইলার্ক স্কুল প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন পর্যায়ে শিক্ষার্থীরা অসংখ্য পুরস্কার অর্জনের মধ্য দিয়ে এলাকায় প্রতিষ্ঠানের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। জাতীয় শিক্ষা সপ্তাহ, ভাষা প্রতিযোগ, গণিত অলিম্পিয়াডে চ্যাম্পিয়নসহ জাতীয় টিভি বিতর্কে অংশগ্রহণের মধ্য দিয়ে স্কাইলার্ক স্কুল মফস্বলে একটি অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হয়েছে।

স্কাইলার্কের সভাপতি প্রভাষক সালাহউদ্দিন আহমেদ জানান, স্কাইলার্কের শিক্ষার্থীদের অনেকেই সরকারি মেডিকেল, পাবলিক বিশ্ববিদ্যালয়, বুয়েট, রুয়েট ও কুয়েটে লেখাপড়া করছে। স্কাইলার্কের শিক্ষার্থীদের স্বপ্নবৃত্ত রচনার কাজটি বরাবর প্রতিষ্ঠানই করে দিচ্ছে।