শোলাকিয়ার ভিডিওতে অস্ত্র হাতে দুই তরুণ

images (1)নিউজ ডেস্ক : ঈদ জামাতের আগে শোলাকিয়া ঈদগাহ ময়দানের প্রবেশ পথে হামলার একটি ভিডিওচিত্রে দুই তরুণকে অস্ত্র হাতে দেখা গেছে।

পুলিশ বলছে, বৃহস্পতিবার সকালে হামলাস্থল শোলাকিয়া মাঠের কাছের আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের পাশের সবুজবাগের একটি ভবনের ছাদে বসানো সিসি ক্যামেরায় ওই চিত্র ধরা পড়েছে।

ভিডিওতে পায়জামা-পাঞ্জাবি ও টুপি পরা এক তরুণ ও দুই শিশুকে রাস্তার একপাশ দিয়ে দৌড়ে আসতে যায় আতঙ্কিত চেহারায়। একটু দাঁড়িয়ে পিছন থেকে চেয়ে আবার তারা দৌড় দেন।

এরপর একই দিক থেকে দৌড়ে আসতে দেখা যায় ভীত-সন্ত্রস্ত এক আনসার সদস্যকে। সে সময় পাশ থেকে রাস্তায় বেরিয়ে আসেন তিন তরুণী, যাদের গতিবিধিতেও হতবিহ্বলতার ছাপ।

মুহূর্তের মধ্যে তাদের সবাইকে ওই দিকে এগোতে দেখা যায়, যেদিক থেকে দৌড়ে এসেছিলেন আগের চারজন।

এরপরই দৃশ্যপটে সেই দুই তরুণ; দুজনই পায়জামা-পাঞ্জাবি পরা, টুপি আছে একজনের মাথায়। দুজনের ডান হাতেই পিস্তল; টুপি পরিহিতের বাঁ হাতে বোমা সদৃশ কিছু, আর অন্যজনের বাঁ হাতে চাপাতি।

ভিডিওতে তাদের দৌড়ে ওই জায়গা দিয়ে চলে যেতে দেখা যায়।

সকাল ৮টা ৪৩ মিনিট থেকে ওই ভিডিচিত্র ধারণ হয়েছে।

বৃহস্পতিবার সকালে ঈদ জামাতের জন্য মুসল্লিরা যখন শোলাকিয়ার মাঠে সমবেত হচ্ছিলেন, এমন সময় পাশের স্কুলটির একটি ফটকের কাছে বসানো পুলিশি তল্লাশি চৌকিতে ওই হামলা হয়।

অস্ত্রধারীদের হামলায় দুই পুলিশ নিহত হন। পরে পুলিশের অভিযানে নিহত হন সন্দেহভাজন এক হামলাকারী। এর মধ্যে গুলিতে স্থানীয় এক গৃহবধূর মৃত্যু হয়। ভিডিও