সংবাদপত্রের সাথে জড়িত ব্যক্তিরা সমাজের আলোকিত মানুষ- পাবিপ্রবি‘র উপাচার্য

কামাল সিদ্দিকী : সংবাদপত্রের সাথে জড়িত ব্যক্তিরা সমাজের আলোকিত মানুষ। সংবাদপত্র জাতিকে পথ দেখায়। সমাজের প্রতিফলন উঠে আসে সংবাদপত্রের মাধ্যমে। সাংবাদিকরা দেশকে এগিয়ে নেয়ার জন্য অন্যতম ভূমিকা পালন করছেন।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস- চ্যান্সেলর প্রফেসর ড. আল-নকীব চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে আজ বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ‘সংবাদপত্রের ভাষা ও ফিচার লেখার কলা কৌশল’ শীর্ষক সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন।

আধুনিক ভাষা ইনষ্টিটিউট দিনব্যাপী এই সেমিনারের আয়োজন করে।

সকালের উদ্বোধনী পর্বে উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেনর শিক্ষক সমিতির সভাপতি আওয়াল কবির জয়, সাধারণ সম্পাদক কিসলু নোমান, পাবনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন, অধ্যাপক মিল্টন বিশ্বাস।

দ্বিতীয় পর্বে কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের
সহযোগি অধ্যাপক আল রাজী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও
সাংবাদিকতা বিভাগের প্রভাষক মামুন আঃ কাইয়ুম ও পাবনা বিজ্ঞান ও
প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক ফারুক
হোসেন চৌধুরী।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ইতিহাস ও বাংলাদেশ ষ্টাডিজ বিভাগের সভাপতি ড. মোঃ হাবিবুল্লাহ।

উদ্বোধনী উদ্বোধনী বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

কর্মশালায় বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। পরে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরন করা হয়।

সেমিনারটি বিশ্ববিদ্যালয়ের ডিজিটাল কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। এদিকে উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষার্থীদের সম্পাদিত ম্যাগাজিন ‘সাইন্টেরিয়া’র মোড়ক উন্মোচন করা হয়।