শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০২:২২ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

সংশয় কাটিয়ে ফাইনালে খেলবেন সাকিব

image_pdfimage_print

একদিন পরেই এশিয়া কাপে ভারতের বিপক্ষে স্বপ্নের ফাইনাল। এর আগে হঠাৎ করেই জানা গেলো ইনজুরিতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কোচ-অধিনায়কদের কপালে দুশ্চিন্তার ছাপ। কিন্তু আগামীকালের ম্যাচে খেলা নিয়ে তেমন কোন সংশয় নেই বলে জানিয়েছেন দলের প্রধান ফিজিও বায়েজিদুল ইসলাম।

সাকিবের ইনজুরি সম্পর্কে জানতে চাইলে বায়েজিদ বলেন, ‘সাকিব গতকাল একটা ব্যথা পেয়েছে, এটাকে আমরা কন্ট্রিউশন ইনজুরি বলে থাকি। ও এখন মোটামুটি ভালো আছে। আজকে আমাদের ঐচ্ছিক অনুশীলন ছিল। আমাদের নিষেধাজ্ঞা ছিল ও অনুশীলনে যাবেনা, তারপরেও গেছে। খুব বেশি অনুশীলন করে নাই। ভালো আছে ইনশাল্লাহ। এতো বেশি টেনশনের কিছু নাই। আশা করি কালকের ম্যাচের আগেই পুরোপুরি ঠিক হয়ে যাবে।’

আগের দিনই নেটে অনুশীলনে ব্যাটিং করার সময় বাঁ পায়ের উরুতে আঘাত পান সাকিব। এর পর থেকেই ফিজিও ও চিকিৎসকদের নিবিড় তত্বাবধানে রয়েছেন তিনি। এ ধরণের ইনজুরি সারতে সাধারণত ৪৮ ঘণ্টা সময় লাগে। এরপর এটা নিয়মতান্ত্রিকভাবেই কমে বলে জানান বায়েজিদ। নতুন করে আজকে ব্যাথা পেয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘আজকে নতুন করে ব্যথা পায় নাই। এটা গতকালেরই ব্যথা। ৪৮ ঘণ্টার মধ্যেই এ ধরনের ইনজুরি ঠিক হয়ে যায়। আমরা আসা করছি ম্যাচের আগেই সম্পূর্ণ ঠিক হয়ে যাবে।’

এ ধরণের ইনজুরিতে ইনজেকশন দিলেই যে কমে যাবে তা নয় বলে জানান ফিজিও। তবে কিছু ক্ষেত্রে অনেকের কমে আবার অনেকের কমে না বলেও জানান তিনি। এশিয়া কাপে ব্যাট হাতে ফর্মে না থাকলেও বল হাতে দারুণ করছেন সাকিব। তাই ফাইনালের আগে তার দলে না থাকাটা টাইগারদের জন্য বড় ধাক্কা।

উল্লেখ্য, কিছুদিন আগেই সাইড স্ট্রেনের চোটে পরে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন হালের নতুন সেনসেশন ও দেশ সেরা পেসার মুস্তাফিজুর রহমান।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!