মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০, ০৮:২৪ অপরাহ্ন

সরকারকে টেনে নামানোর কথা বল্লেন ড. কামাল

শুধু মিটিং না করে রাজপথে আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানোর জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন ড. কামাল হোসেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয় ঐক্যফ্রন্টের এক প্রতিবাদ সভায় এই আহ্বান জানান জোটের আহ্বায়ক। বিএনপির চেয়ারপারসন খালেদার কারাদণ্ডের দুই বছর পূর্তিতে প্রতিবাদ সভা করল ঐক্যফ্রন্ট।

ড. কামাল বলেন, ঘরের ভেতর আর কোনো মিটিং নয়। আন্দোলন চালিয়ে যেতে আমরা ঐক্যবদ্ধভাবে রাস্তায় নামব। সরকার পদত্যাগ না করলে টেনে নামাতে হবে।

নির্বাচনের নামে তারা সবাই এক প্রহসন সহ্য করছেন উল্লেখ করে কামাল বলেন, অনির্বাচিতরা ক্ষমতা দখল করে দেশ পরিচালনা করছে। জনগণ এটা সহ্য করবে না।

তিনি বলেন, সরকারের পদত্যাগের দাবি তোলা এখন আর যথেষ্ট নয়। সরকারের পতন ঘটাতে হবে। দেশের মালিক যে জনগণ তাদের সত্যিকারের মালিকের মতো কাজ করতে হবে। প্রকৃত নির্বাচনে যারা বেশি ভোট পাবে তাদের দিয়েই সরকার গঠিত হবে।

গণফোরামের শীর্ষ নেতা বলেন, স্বাধীনতা থেকে দেশের জনগণ বঞ্চিত হলে তারা দুর্নীতি ও লুটপাটের শিকারে পরিণত হন। স্বৈরতন্ত্রকে কেউ প্রাতিষ্ঠানিক রূপ দিতে পারে না। যারা এর চেষ্টা করেছেন তদের নির্মম পরিণতি বরণ করতে হয়েছে।

দেশের জনগণকে অধিকার বঞ্চিত করে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনকে প্রহসনের সঙ্গে তুলনা করে ড. কামাল বলেন, স্বাধীনতার এত বছর পরও রাজনৈতিক বন্দী শব্দটি অদ্ভুত শোনায়। খালেদা জিয়ার মুক্তির জন্য দাবি তুলতে হবে এটা কল্পনাও করা যায় না।

মিটিংয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান, জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি এএসএম আব্দুর রব, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্প ধারার সভাপতি নুরুল আমিন অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন।


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!