শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৪:৫৩ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

সরকারি এডওয়ার্ড কলেজে নানা কর্মসূচিতে বঙ্গবন্ধুকে স্মরণ

সরকারি এডওয়ার্ড কলেজে নানা কর্মসূচিতে বঙ্গবন্ধুকে স্মরণ

image_pdfimage_print
সরকারি এডওয়ার্ড কলেজে নানা কর্মসূচিতে বঙ্গবন্ধুকে স্মরণ

সরকারি এডওয়ার্ড কলেজে নানা কর্মসূচিতে বঙ্গবন্ধুকে স্মরণ

শহর প্রতিনিধি : যথাযোগ্য মর্যাদায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাত বার্ষিকী পালন করেছে সরকারি এডওয়ার্ড কলেজ।

জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৬টায় ক্যাম্পাসে কালো ব্যাজ ধারণ, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৭টায় সরকারি এডওয়ার্ড কলেজের শহীদ স্মৃতিস্তম্ভে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে শিক্ষক পরিষদ, কলেজ প্রশাসন, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র নেতৃবৃন্দ।

এসময় অধ্যক্ষ প্রফেসর ড. হূমায়ুন কবির মজুমদারের নেতৃত্বে ক্যাম্পাস থেকে একটি শোক র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক পদক্ষিণ করে দূর্জয় পাবনায় গিয়ে শেষ হয়।

সকাল ৯টায় বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও কীর্তির ওপর অনুষ্ঠিত হয় আলোচনা সভা। অধ্যক্ষ প্রফেসর ড. হূমায়ুন কবির মজুমদারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপাধ্যক্ষ প্রফেসর এম. এইচ. খালেদ, শিক্ষক পরিষদের সম্পাদক ড. শওকত আলী খান, প্রফেসর পরিমল চন্দ্র দাস, মহা. আব্দুর রাজ্জাক, সহযোগী অধ্যাপক শহীদ মো. ইব্রাহীম, ড. মো. শাহজাহান।

অধ্যক্ষ তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু একজন মৃত্যুঞ্জয়ী মহাপুরুষ, নির্ভীক দেশপ্রেমিক। একটি অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ, সুখী-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন নিয়ে এ মহান নেতা বাংলাদেশ স্বাধীন করেছেন।

মা, মাটি, মাতৃভূমির অকৃত্রিম ভালোবাসায় সিক্ত হয়ে এ মহাপুরুষ নির্যাতিত-নিপীড়িত বাঙালির স্বাধীনতা ও মুক্তি অর্জনের লক্ষ্যে তার জীবন উৎসর্গ করে গেছেন। তাই প্রতিটি বাঙালির হৃদয়ে তার চেতনা বহমান এবং চিরঞ্জীব মহাপুরুষ বঙ্গবন্ধু বাঙালির অন্তহীন প্রেরণার উৎস। তিনি শোকাবহ ১৫ আগস্টকে শক্তিতে রূপান্তর করে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

উপাধ্যক্ষ প্রফেসর এম. এইচ. খালেদ বলেন, বর্তমানে চক্রান্তকারীরা জঙ্গিবাদ ও সন্ত্রাসের মাধ্যমে নতুন করে চক্রান্তের জাল বিস্তার করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। সকল চক্রান্ত জঙ্গি-সন্ত্রাস প্রতিহত প্রতিরোধের মাধ্যমে উন্নয়নের চাকা সচল রাখতে হবে।

শিক্ষক পরিষদের সম্পাদক ড. শওকত আলী খান বলেন, বঙ্গবন্ধুর স্মৃতি বাঙালির হৃদয়ে চির অমর, চির ভাস্মর। শোষিত-নির্যাতিত মানুষের পরম বন্ধু এ মহান নেতা বাঙালির মুক্তির দূত।

অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী অধ্যাপক মোহাম্মদ আব্দুর রউফ। বাদ জোহর কলেজের কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!