মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৭:৩৩ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

সাঁথিয়ার করমজা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী-৫

সাঁথিয়ার করমজা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী-৫

image_pdfimage_print

সাঁথিয়া প্রতিনিধি : আগামী ১৬ এপ্রিল পাবনার সাঁথিয়া উপজেলার করমজা ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নিয়ে এ ইউনিয়নের ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা লক্ষ্য করা গেছে।

আজ সোমবার (২০ মার্চ) ছিলো মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। এ দিন প্রার্থীরা তাদের পক্ষে মিছিল সহকারে উপজেলা নির্বাচন অফিসে এসে মনোনয়নপত্র দাখিল করেন।

চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনেয়নপত্র জমা দিয়েছেন মোট ৫ জন। এরা হচ্ছেন, হোসেন আলী বাগচী (আ’লীগ), রইজ উদ্দিন (বিএনপি), আঃ হামিদ মোল্লা (বিএনপি বিদ্রোহী প্রার্থী), আঃ করিম (বিএনপি বিদ্রোহী প্রার্থী), ফকরুল ইসলাম (স্বতন্ত্র)।

সাধারণ সদস্য পদে ৯টি ওয়ার্ডে মোট প্রার্থী ৪৭ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩টি ওয়ার্ডে মোট প্রার্থী ১৬ জন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, করমজা ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৬ হাজার ২৬৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার  ১৩ হাজার ৭২২ জন ও মহিলা ভোটার সংখ্যা ১২ হাজার ৫৪৪ জন। মোট ভোট কেন্দ্র  ৯টি ও বুথ সংখ্যা ৮৫টি।

সাঁথিয়া উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার দলিল উদ্দিন জানান, আগামী ১৬ এপ্রিল করমজা ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার বিষয়ে নির্বাচন কমিশন যথাযথ পদক্ষেপ গ্রহন করেছে।

উল্লেখ্য, করমজা ইউপির শেষ নির্বাচন হয়েছিল ১৯৯৭ সালে। এরপর ২০০১ সালের অক্টোবর মাসে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের আদেশে ওই ইউনিয়নের করমজা হাটসহ কিছু অংশ বেড়া পৌরসভার সঙ্গে অন্তর্ভুক্ত হয়। এই অন্তর্ভুক্তিকে কেন্দ্র করে ২০০২ সালে উচ্চ আদালতে পাল্টাপাল্টি মামলা হলে সীমানা নিয়ে জটিলতা দেখা দেয়।

এতে করমজা ইউনিয়ন ও বেড়া পৌরসভার নির্বাচন বন্ধ হয়ে যায়। দীর্ঘ আইনি লড়াই শেষে ২০১১ সালের ৭ জুন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ করমজা হাটসহ করমজা ইউনিয়নের আমাইকোলা, দত্তকান্দি ও করমজা নিশিবাড়িকে বেড়া পৌরসভারই অবিচ্ছেদ্য অংশ বলে রায় দেন।

ফলে করমজা ইউনিয়ন ও বেড়া পৌরসভার নির্বাচনের পথ খুলে যায়। এরই মধ্যে গত বছরের ৭ আগস্ট বেড়া পৌরসভার নির্বাচন হয়। এরপর থেকেই করমজা ইউনিয়নবাসী অপেক্ষা করছিলেন নির্বাচনের।

অবশেষে নির্বাচন কমিশন ৮ মার্চ তাদের ওয়েবসাইটে দেশের বিভিন্ন ইউনিয়নের সঙ্গে করমজা ইউনিয়নের নির্বাচনের তফসিলও ঘোষণা করে।

ঘোষিত তফসিল অনুযায়ী ১৬ এপ্রিল এ ইউনিয়নে ভোট নেওয়া হবে। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২০ মার্চ, প্রার্থিতা যাচাই-বাছাই ২১ মার্চ ও প্রত্যাহার ২৮ মার্চ।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!