শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৭:০৬ পূর্বাহ্ন

সাঁথিয়ায় আইন শৃঙ্খলা বাহীনির সাথে সংঘর্ষের ঘটনায় মামলা

ফাইল ফটো

ফাইল ফটো

ফাইল ফটো

সাঁথিয়া প্রতিনিধি : পঞ্চম ধাপে শনিবার (২৮ মে) অনুষ্ঠিত ইউপি নির্বাচনে পাবনার সাঁথিয়ার বিষ্ণুবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট গণনা শেষে রাতে ভোট চুরির মিথ্যা গুজব ছড়িয়ে পুলিশ ও বিজিবি’র সাথে মেম্বার প্রার্থীর সমর্থকদের ধাওয়া ও পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

ওই দিন সুষ্ঠভাবে ভোট গ্রহণ ও প্রার্থীর এজেন্টদের সামনে ভোট গণনার শেষে ফলাফল ঘোষণা করা হয়। ফলাফল ঘোষণার পরেই ভোটের ব্যাবধানে চতুর্থ নাম্বার হওয়া মেম্বার প্রার্থী এবাদত আলী অভিযোগ তোলেন তার ভ্যানগাড়ী প্রতিকের ৫ শত ভোট চুরি করা হয়েছে।

পরে অভিযোগের সত্যতা যাচাইয়ে দ্বিতীয় দফা আবারও ভোট গুনে বুঝিয়ে দেওয়ার পরও তার সমর্থকরা ভোট গ্রহণ কর্মকর্তাদের উপর ক্ষিপ্ত হয়ে উঠেন।

মেম্বার প্রার্থীর সমর্থকদের নিয়ন্ত্রনে পুলিশ চেষ্টা করলে তারা পুলিশের উপরেও ক্ষিপ্ত হয়। পরে বিজিবি এসে পুলিশের সাথে তাদের ধাওয়া করলে উভয়ের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

ভ্যানগাড়ী প্রতীকরে সমর্থকরা পুলিশ, বিজিবি ও ভোট গ্রহণ কর্মকর্তাদের লক্ষ করে ইট পাটকেল ছুড়ে মারেন ও  ভোট গ্রহণ কর্মকর্তাদের আধা ঘন্টা অবরুদ্ধ করে রাখেন। তারা পুলিশের ব্যবহৃত একটি মাইক্রোবাস ভাংচুর করেন। পরে পুলিশ আইন শৃংখলা নিয়ন্ত্রনে আনতে ১৫ রাউন্ড সটগানের গুলি ছোড়ে।

এ ঘটনায় ওই দিন রাতেই প্রিজাইডিং অফিসার আনিসুর রহমান বাদী হয়ে মেম্বার প্রার্থী এবাদত আলীসহ কয়েক জনের নাম উল্লেখ করে অজ্ঞাত অর্ধশতাধিক ব্যক্তির বিরুদ্ধে মামলা করেছেন।

প্রিজাইডিং অফিসার আনিসুর রহমান জানান, শনিবার রাতেই মামলা করা হয়েছে। সুষ্ঠ সুন্দর ভোটকে বাধাগ্রস্থ করতে একটি মহল এ ঘটনা ঘটিয়েছে। সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন মামলা দায়েরের কথা নিশ্চিত করেছেন।

0
1
fb-share-icon1


© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!