শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৯:১৫ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

সাঁথিয়ায় ইউপি উপ-নির্বাচনে আ.লীগ প্রার্থী বিজয়ী

মিরাজুল ইসলাম

image_pdfimage_print
মিরাজুল ইসলাম

মিরাজুল ইসলাম

সাঁথিয়া প্রতিনিধি : সাঁথিয়া উপজেলার আর আতাইকুলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মিরাজুল ইসলাম বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রার্থী ছিলেন বিএনপির সেলিম খান।

নির্বাচনে মিরাজুল ইসলাম পেয়েছেন ১৪ হাজার ৪৮০ ভোট এবং সেলিম খান পেয়েছেন এক হাজার ৯৪৬ ভোট। এদিকে নির্বাচনে ব্যাপক অনিয়ম, কারচুপি, ভোটাদের ভোটদানে বাধা দেয়া ও মারপিটের অভিযোগে বিএনপি সমর্থিত প্রার্থী ভোট বর্জন করেন।

বিএনপি সমর্থিত প্রার্থী সেলিম খান অভিযোগ করেন, সরকার দলীয় প্রার্থী মিরাজুল ইসলাম বিশ্বাস ও তার ক্যাডার বাহিনী ভোটকেন্দ্র থেকে ধানের শীষ প্রতীকের এজেন্টদের মারপিট এবং প্রাণনাশের হুমকি দিয়ে বের করে দেয়। সাধারণ ভোটারদের ভোটদানে বাধা দেয়া হয়েছে। প্রকাশ্যে নৌকায় সিল মারা হয়েছে। প্রশাসনের সহযোগিতায় ৯টি ভোটকেন্দ্রই দখল করে নেয়া হয়। প্রশাসনের কাছে এ ব্যাপারে প্রতিকার চেয়েও কোনো ফল পাওয়া যায়নি।

রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার জিন্নাত আরা জলি জানান, নির্বাচন সুষ্ঠু করতে ইউনিয়নে এক প্লাটুন বিজিবির পাশাপাশি র‌্যাব, পুলিশ, আনসারসহ আইন শৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্যরা দায়িত্ব পালন করেন।

প্রসঙ্গত, আর-আতাইকুলা (রঘুনাথপুর-আতাইকুলা) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ কোরবান আলী বিশ্বাসের মৃত্যুতে এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।এবারের বিজয়ী চেয়ারম্যান প্রয়াত চেয়ারম্যান কোরবান আলীর ছেলে।

অপরদিকে, ঈশ্বরদীর সাহাপুর ইউনিয়ন পরিষদের বাবুলচরা বিদ্যালয় কেন্দ্রের উপনির্বাচন সোমবার শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। এই কেন্দ্রে ভোট পড়েছে ৭৫ দশমিক ৫০ শতাংশ।

প্রাপ্ত ফলাফলে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী মতলেবুর রহমান মিনহাজ ১২ হাজার ২২৯ ভোট পেয়ে নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের নেফাউর রহমান রাজু পেয়েছেন ১০ হাজার ২২৭ ভোট।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!