শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৬:০৫ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

সাঁথিয়ায় নিম্নমানের উপকরণ দিয়ে ব্রীজ নির্মাণের অভিযোগ

image_pdfimage_print

13001284_1696666323930130_7823199259438533986_nসাঁথিয়া (পাবনা) প্রতিনিধি : সিডিউল মোতাবেক কাজ না করায় সাঁথিয়ার পিরাহাটি-চরপাড়া সড়কে নির্মিত ব্রীজটি যানবাহন চলাচলের অযোগ্য হয়ে রয়েছে। নিম্নমানের রড সিমেন্ট ব্যবহার করায় অল্প সময়ের ব্যবধানে ব্রীজের রেলিং ধসে পড়ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ফলে বড় ধরণের দুর্ঘটনার সম্ভাবনা দেখা দিয়েছে।

জানা যায়,সাঁথিয়া উপজেলাধীন পিরাহাটি হতে চরপাড়া পর্যন্ত রাস্তাটি এলজিইডি অফিসের তত্বাবধানে নির্মিত হয়। গত ২০১০-১১ অর্থ বছরে ঐ রাস্তায় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অধীনে সাঁথিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদের তত্বাধায়নে চলাচলের প্রয়োজনে এ ব্রীজটি নির্মান করা হয়।

এমনিতেই চলমান রাস্তার চেয়ে ব্রীজটি প্রায় ৪/৫ ফুট উঁচু হওয়ায় যানবাহন চলাচলে বধার সৃষ্টি হয় প্রতিনিয়িত। ফলে এলাকার কৃষকদের উৎপাদিত ফসল যানবাহনে ঐ রাস্তা দিয়ে আনা নেয়া কষ্ট সাধ্য হয়ে পড়েছে।

এ ব্যাপারে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, ব্রীজটি সম্পর্কে তিনি কিছু জানেন না। এটি এলজিইডির হতে পারে বলে তিনি অফিস থেকে উঠে বাইরে চলে যান। তবে নাম ফলকে ত্রাণ ও পূণর্বাসন মন্ত্রনালয়ের নাম রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার শফিকুল ইসলাম জানান, ব্রীজটি দেখে ব্যবস্থা নেয়া হবে। ২০১৫-১৬ অর্থ বছরে একই দপ্তর থেকে প্রায় ২ কোটি ২৭ লাখ ৬৮ হাজার টাকা ব্যয়ে উপজেলায় ৭টি ব্রীজ নির্মানের টেন্ডার হয়েছিল। যার সবগুলোই নিম্নমানের উপকরণ দ্বারা তৈরির অভিযোগ এলাকাবাসীর।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!