News Pabna
ঢাকাসোমবার , ২৩ মে ২০২২

সাঁথিয়ায় বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

News Pabna
মে ২৩, ২০২২ ১০:৫২ অপরাহ্ণ
Link Copied!

 

আরিফ খান, বেড়া-সাঁথিয়া, পাবনাঃ পাবনা পুলিশ সুপার মহিবুল ইসলাম খান (বিপিএম ) বলেছেন শিক্ষার্থীরাই দেশের ভবিষ্যত। তাদেরকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পারলে সমৃদ্ধ হবে দেশ ও জাতি, সমাজ থেকে দুর হবে নানা ধরনের অপরাধ। সমাজের বিশৃংখলা সৃষ্টি না হয় সে দিক দিয়ে সকলকে সচেতন থাকার আহ্বান জানান।

“বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি, তথ্য দিন সেবা নিন” এই শ্লোগান বাস্তবায়নের লক্ষে বিট পুলিশিং কার্যক্রম গতিশীল করতে পাবনার সাঁথিয়া থানার উদ্যোগে সোমবার (২৩ মে) বিকেলে করমজা ইউনিয়নের পুন্ডুরিয়া উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও এলাকার সুধীজনদের নিয়ে ৭ নং করমজা ইউনিয়ন বিট পুলিশিং সভায় সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

এ ছাড়াও তিনি ছাত্র/ছাত্রীদের সাথে মাদকদ্রব্যের কুফল, স্মার্ট ফোনের অপব্যবহার রোধকল্পে করণীয়, পারষ্পারিক সম্মানবোধ, প্রেম করে ঘর ছাড়া, পরিবারে মা বাবার প্রতি কর্তব্য, র‌্যাগিং এর নামে কোন অশ্লীল আচরণ থেকে বিরত থাকা, সামাজিক মাধ্যমে টিকটক ভিডিও নির্মাণের নামে অপসংস্কৃতি রোধ করা, শিক্ষকদের প্রতি সম্মান প্রদর্শন, অযথা আড্ডা, লেখাপড়ার প্রতি মনোযোগী হওয়ার বিষয়ে করণীয় এবং অপরাধ হয় এমন কর্মকান্ড থেকে বিরত থাকা সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

এ সময় আরও বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার বেড়া সার্কেল, কল্লোল কুমার দত্ত উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, করমজা ইউনিয়ন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হোসেন বাগচী, ইউপি সদস্য মোহাম্মদ আলী, সাঁথিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান উকিল, করমজা ইউনিয়ন ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম প্রমূখ।