বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১০:৫১ অপরাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৫ জন, শনাক্ত হয়েছেন ৪ হাজার ২৮০ জন। আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

সাঁথিয়ায় সংখ্যালঘুদের জমি দখলের চেষ্টা, আতঙ্কে পরিবার

আরিফ খাঁন, বেড়া, পাবনা : পাবনার সাঁথিয়ার বনগ্রামে হিন্দু পরিবারের জমি জবর দখলের চেষ্টা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় প্রভাবশালীদের হুমকির মুখে রয়েছে হিন্দু পরিবারের লোকজন।

উপজেলার আর.আতাইকুলা ইউনিয়নের বনগ্রামে ঘটনাটি ঘটে। সংঘর্ষের আশঙ্কা করছে এলাকাবাসী।

জানা যায়, উপজেলার আতাইকুলা থানার আর,আতাইকুলা ইউনিয়নেনর বনগ্রাম মৌজার আর.এস ৫৬৫ খতিয়ান ভুক্ত ১০৯৩ দাগের ৫১ শতাংশের কাতের ২৬ শতক জমি যোগেন্দ্রনাথ কর্মকার তার দুই ছেলে ভরত চন্দ্র কর্মকার ও বাবুলাল কর্মকারকে ০.১৩ শতক করে লিখে দেন।

২০১৪ সালের ৩০ ডিসেম্বরে সাঁথিয়া সাব-রেজিষ্টার অফিসে ১২৪৫৪ নং দলিলে নিবন্ধন করা হয়। দলিলে বনগ্রাম-পদ্মাবিলা সড়কের সাথে পশ্চিম পাশে মাঝখান দিয়ে রাস্তার জায়গা ফাঁকা রেখে দুই পার্শ্বে নকশায় কালি করা হয়।
অবশিষ্ট জমির মালিকরা পুর্ব দিকে নিজস্ব রাস্তা দিয়ে যাতায়াত করতে পারে। এ ভাবেই তারা দীর্ঘ দিন বসবাস ও ভোগ দখল করছেন। সুভাষ কর্মকার ও ঝন্টু কর্মকারের দখলকতৃ পুর্ব দিকের জমি ২৮/১০/২০২০ তারিখে ৮৭২৯ নং দলিলে আঃ খালেক ক্রয় করেন। আঃ খালেক পুর্ব দিকের জমি ক্রয় করে ভরত ও বাবুলালের জায়গা দখলের চেষ্টা করছেন।

ভরত কর্মকার ও বাবুলাল কর্মকারের লোকজন উক্ত জমিতে টিন দিয়ে চারদিকে বেড়া দিয়ে ঘেরাও করে। এ জমি নিয়ে যে কোন মুহুর্তে সংঘর্ষের আশংকা করছে এলাকাবাসী।

ভরত কর্মকারের ছেলে তপন কর্মকার জানান, ২০১৪ সালে বাবা-কাকা তার পিতার নিকট থেকে ২৬ শতক জমি ক্রয় করেন। সেখানে ভবিষ্যতে চলাফেরার জন্য জমির পশ্চিম পাশ্বের মাঝ খানে রাস্তার জন্য ফাঁকা রাখা হয়।

সে ফাঁকা জায়গা নিজের দাবি করে আঃ খালেক জোর পূর্বক সামনে থেকে জমি দখল করার চেষ্টা করছে। সে জোর পূর্বক জমিতে বালি ফেলছে। আঃ খালেক বিভিন্ন লোক দিয়ে ভয়ভীতি ও হুমকি দিচ্ছে। তার নিকট জমি বিক্রি করতে বলছে। তপন আরো বলেন, পুর্বেও আমাদের বনগ্রামে লোকজন হিন্দু বাড়ীতে তান্ডব ঘটিয়েছিল। তারা শঙ্কিত রয়েছে যেন আবারো তার পুর্নাবৃত্তি না ঘটে। তদন্তের মাধ্যমে সুরাহা কামনা করছেন তারা।

এব্যাপরে আঃ খালেক বলেন, তিনি একই দাগে জমি ক্রয় করেছেন। তাই দাবী করে আসছেন।

এ বিষয়ে আতাইকুলা থানার ওসি কামরুল ইসলাম বলেন, জমির বিরোধের সংবাদ পেয়েছি, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। উভয় পক্ষকে শান্ত থেকে বিষয়টি মিমাংসার জন্য বলা হয়েছে।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!