শনিবার, ১৫ মে ২০২১, ০৭:৫৯ পূর্বাহ্ন

সাঁথিয়ায় সরকারি নলকুপ বেশিরভাগ আ’লীগ নেতা নান্নুর আত্মীয়দের বাড়িতে

পাবনা প্রতিনিধি : পাবনার সাঁথিয়ায় নিরাপদ পানি সরবরাহ প্রকল্পের অধীনে সাবমার্সিবল পাম্প বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে করমজা ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক আবু দাউদ নান্নুর বিরুদ্ধে।

প্রতিটি ইউনিয়নে ২৬টি করে বরাদ্দ থাকলেও তা গ্রাম ভিত্তিক বন্টনে বৈষম্যতা এনে একটি গ্রামেই বরাদ্দের প্রায় অর্ধেক সাবমার্সিবল পাম্প বিতরণ করায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।

উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সুত্রে জানা গেছে, বর্তমান সরকার গ্রামীন জনগোষ্ঠির মাঝে নিরাপদ পানি সরবরাহ প্রকল্পের অধীনে উপজেলার (প্রতিটা ইউনিয়নে ২৬টি করে) ১০টি ইউনিয়নে ২৬০টি সাবমার্সিবল পাম্প বিতরণ করা হয়।

অভিযোগ উঠেছে করমজা ইউনিয়নে ২৬টি পাম্পের মধ্যে ১১টাই রয়েছে করমজা গ্রামে।

এর মধ্যে আ.লীগের প্রভাবশালী নেতা করমজা ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক আবু দাউদ নান্নু নিজে সহ তার আত্মীয় স্বজনদের মাঝে ৬টি সাবমার্সিবল পাম্প দেয়ারও অভিযোগ উঠেছে।

জানা গেছে, ২৬টি সাবমার্সিবল পাম্প করমজা ইউনিয়নের ১৭টি গ্রামের মধ্যে বিতরণের কথা থাকলেও সেখানে এক গ্রামেই দেয়া হয়েছে বরাদ্দের প্রায় অর্ধেক। বিষয়টি নিয়ে এলাকায় জনগণের মাঝে ক্ষোভের সঞ্চার হয়েছে।

এ ব্যাপারে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী অফিসের উপসহকারী প্রকৌশলী নারগিছ পারভিনের নিকট জানতে চাইলে তিনি বলেন, ‘বিতরণ করার দায়িত্ব উপজেলা পরিষদ ও এমপি মহোদয়ের। আমরা শুধু বাস্তবায়ন করি।’

এ বিষয়ে সাঁথিয়া উপজেলা চেয়ারম্যান আবদুল্লাহ আল মাহমুদ দেলোয়ার নিউজ পাবনাকে মুঠোফোনে জানান, ২৬০টি পাম্পের মধ্যে ১৩০টি এমপি মহোদয়ের মাধ্যমে ও ১৩০টি পাম্প উপজেলা থেকে চেয়ারম্যানদের মাধ্যমে বিতরণ করা হয়েছে।

এর বাইরে তার কিছু জানা নেই বলে তিনি জানান।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!