বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০২:৪৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

সাঁথিয়ায় ৩ প্রার্থীর ভোট বর্জন, সংর্ঘষ, আহত ১০

file (7)সাঁথিয়া প্রতিনিধি : ৫ম ধাপে শনিবার (২৮ মে) অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাঁথিয়ার ক্ষেতুপাড়া ই্উনিয়নে ভোট বর্জনের ঘটনা ঘটেছে। এ ইউনিয়নে বিএনপির চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মোঃ আবুল কাশেম কাশু, সকাল ১১টার দিকে ভোট বর্জনের ঘোষণা দেন।

হঠাৎ করেই তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, ‘নির্বাচনের শুরু থেকেই আমি অভিযোগ দিয়ে আসছি। নির্বাচনের আগে সাংবাদিক সম্মেলন করেছিলাম কর্তৃপক্ষের দৃষ্টি গোচর করার জন্য। কিন্তু প্রশাসন কোন কিছুই করেনি।

নির্বাচনের আগের দিন রাত থেকে আমার এজেন্টদের বাড়িতে বাড়িতে গিয়ে শাষিয়ে আসা হয়েছে। আবার কেউ কেউ সাহস করে আসলেও তাদেরকে কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। প্রতিটা কেন্দ্রেই ২০/৩০জন করে সন্ত্রাসী ঢুকে আমার লোকজনকে বের করে দিয়ে সিল মারতে থাকে। তাই এই বাকশালী ভোট বর্জন করার সিদ্ধান্ত নিলাম।’

এ দিকে কাশিনাথপুর ইউনিয়নের বিএনপি প্রার্থী ইদ্রিস আলী মুন্সি সাংবাদিকদের বলেন, ‘আ.লীগের সন্ত্রাসী বাহিনী দিয়ে প্রায় সব ক’টি কেন্দ্রের ব্যালট পেপার ছিনতাই করে ভোট কেটে আমার এজেন্টদের বের করে দিয়েছে।

সাটিয়াকোলা কেন্দ্রে  প্রকাশ্যে মহড়া দেখিয়ে ভোটারদের ভয়ভীতি প্রদান করে নৌকা প্রতিকের সমর্থকেরা। এমনকি টেবিলে দেখিয়ে সিল মারতে বাধ্য করেছে সন্ত্রাসীরা। পাশ্ববর্তী আতরশোভা কেন্দ্রে আমার কর্মীরা ভোট কাটতে বাধা দিলে তাদেরকে পিটিয়ে জখম করে হাসপাতালে পাঠায়। এ ঘটনায় মানিক ও জানে আলম নামে ২জন গুরুতর আহত হয়ে হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এমতাবস্থায় আমি ভোট বর্জন করলাম।’

অন্যদিকে কাশিনাথপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড এর মেম্বর প্রার্থী শাহানুর আলম রিটার্নিং অফিসার বরাবর লিখিত অভিযোগে বলেন, ‘আমার প্রতি পক্ষ শহিদের সন্ত্রাসী বাহিনী দিয়ে মেহেদীনগর কেন্দ্রে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে আমার এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। আমি বার বার দায়িত্বরত প্রিজাইটিং অফিসারকে মৌখিকভাবে জানানোর পরেও কোন পদক্ষেপ না নেওয়ায় আমি ভোট বর্জন করলাম।’

অপরদিকে আর আতাইকুলা,ভুলবাড়িয়া,ধুলাউড়ি ধোপাদহ,নাগডেমড়া প্রায় সব ইউনিয়নেই কিছু কিছু কেন্দ্রে ভোট কারচুপির অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে, উপজেলা নির্বাহী অফিসার ও প্রধান সমন্বয়কারী শফিকুল ইসলাম এর নিকট জানতে চাইলে তিনি সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার নিকট জানতে বলেন।  সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারকে ফোন দিলে তিনি ফোন কেটে দেন।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!