বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী ২০২০, ০১:১৩ অপরাহ্ন

সাঁথিয়ায় ৫টি বসত ঘর পুড়ে ছাই

বেড়া প্রতিনিধি : পাবনার সাঁথিয়া উপজেলার করমজা মল্লীকপাড়া গ্রামে দুই কৃষক পরিবারের ৫টি বসত ঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন তারা।

আজ শুক্রবার (১৭ জানুয়ারি) সকাল ১১টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, সকাল ১১ টার দিকে কৃষক ইয়াকুব ও রাজেমের বাড়িতে আগুন দেখতে পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয় স্থানীয়রা। পরে বেড়া ফায়ার সার্ভিসের কর্মীরা এসে প্রায় ২ ঘন্টা চেষ্টায় আগুন নিভাতে সক্ষম হয়।

ততক্ষণে ঘরের সমস্থ আসবাব-পত্র পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয়র আরও জানায় সব কয়টি ঘরে তাল থাকায় ঘর থেকে জিনিস-পত্র বেড় করা সম্ভব হয়নি।

ক্ষতিগ্রস্থ কৃষক ইয়াকুব মোল্লা (৭০) জানান, ‘বাড়ি থেকে আমরা পরিবারের সবাই ঘরে তালা দিয়ে আত্মীয়র বাড়িতে দাওয়াত খেতে যাই। পরে প্রতিবেশিদের থেকে খবর পেয়ে এসে দেখি আমাদের ঘরের সব পুড়ে ছাই হয়ে গেছে।’

তিনি বলেন, ‘আমার ঘরে থাকা ২৫০ মন ধান, আলমারিতে রাখা নগত ২ লক্ষ টাকা ও ১ ভড়ি সোনাসহ ঘরের যাবতীয় আসবাব-পত্র, সমস্ত জিনিস পুড়ে ছাই হয়ে গেছে।

অপর বাড়ির মালিক কৃষক রাজেম মোল্লা (৫০) জানান, তার ঘরে নগত ১ লক্ষ টাকা ও ৪ ভড়ি সোনাসহ ঘরের সব জিনিস আগুনে পুড়ে গেছে। পাঁচটি ঘরের জিনিসপত্র সহ প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে তারা জানান।

বেড়া ফায়ার সার্ভিসের কর্মকর্তা সেলিম হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে দ্রুত সেখানে গিয়ে আমরা আগুন নিয়ন্ত্রণ করি।

প্রাথমিকভাবে স্থানীয়দের সাথে কথা বলে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত।


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!