মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:৩১ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮৩ জন, শনাক্ত হয়েছেন ৭ হাজার ২০১ জন আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

সাঁথিয়া কলেজে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

আরিফ খাঁন, বেড়া, পাবনাঃ পাবনার সাঁথিয়া সরকারী কলেজে পরীক্ষার নামে ও ফরম পূরনে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে অধ্যক্ষের বিরুদ্ধে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে ওই কলেজের অনার্স ১ম বর্ষের শিক্ষার্থীরা সাঁথিয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন অনার্স এ এক বছরে ইনকোর্স পরীক্ষা একবার হওয়ার কথা থাকলেও সেখানে দুইবার পরীক্ষা নেয়া হয়েছে যার ফি দেয়া হয়েছে (৩০০+৩০০) ৬০০ টাকা। টেস্ট ফি বাবদ ৫০০ টাকা ও রেজিস্ট্রেশন ফি ১০০ টাকাসহ মোট ১২০০ টাকা দেয়া হয়েছে।

অপরদিকে কোনরুপ ক্লাস না করেই ১ম বর্ষের চুড়ান্ত পরীক্ষার ফরম পূরনে কলেজ কর্তৃপক্ষ ৮ হাজার টাকা দাবী করেছেন। যা তাদের নিম্ন মধ্যেবিত্ত পরিবারের পক্ষে দেয়া সম্ভব না। এ বিষয়টি নিয়ে শিক্ষার্থীরা কলেজের গভর্নিং বডির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদের নিকট একটি লিখিত অভিযোগ দেন।

শিক্ষার্থীদের এসব অভিযোগ অস্বীকার করে সাঁথিয়া সরকারী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলী বলেন, শিক্ষার্থীদের নিকট থেকে কোনরুপ অতিরিক্ত অর্থ নেয়া হচ্ছে না ইনকোর্স পরীক্ষা ১ বার নেয়া হয়েছে।

তিনি বলেন, বোর্ড ফি ৩২,০০ টাকা, এক বছরের বেতন ৪০০শ’টাকা করে মোট ৪ হাজার ৮শ’ টাকা। সবমিলিয়ে ৮ হাজার টাকা।

তবু শিক্ষার্থীদের দাবীর প্রেক্ষিতে বলা হয়েছে যে, তোমরা কয়েক মাসের বেতন আর বোর্ড ফি দিয়ে ফরম পূরণ করো। তিনি আরও বলেন, এখানে অনার্সের কোর্স এর শিক্ষক নিয়োগ হলেও এখন পর্যন্ত এমপিও হয় নাই। নন এমপি’ও শিক্ষকদের তো বেতন দিতে হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ বলেন, শিক্ষার্থীরা এসেছিল তারা একটা আবেদন দিয়েছে। বিষয়টি নিয়ে আগামীকাল কলেজের অধ্যক্ষের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!