মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৭ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

সাংবাদিক শফিউর রহমান খানের ১৫ তম মৃত্যুবার্ষিকী পালিত

সাংবাদিক শফিউর রহমান খানের ১৫ তম মৃত্যুবার্ষিকী পালিত

image_pdfimage_print
সাংবাদিক শফিউর রহমান খানের ১৫ তম মৃত্যুবার্ষিকী পালিত

সাংবাদিক শফিউর রহমান খানের ১৫ তম মৃত্যুবার্ষিকী 

শহর প্রতিনিধি: দৈনিক ইছামতির প্রতিষ্ঠাতা প্রকাশক ও সম্পাদক মরহুম শফিউর রহমান খানের ১৫ তম মৃত্যুবার্ষিকীর স্মরণ সভায় বক্তারা বলেছেন, শফিউর রহমান খান ছিলেন একজন গুণী সাংবাদিক।

মানবিক মূল্যবোধ ভরপুর ছিলেন তিনি, ছুটে যেতেন সাধারন মানুষের কল্যাণে। অন্যায়ের বিরুদ্ধে শোষনহীন সমাজ প্রতিষ্ঠার সংগ্রামে তার করে যাওয়া কাজ আগামী প্রজন্মের মাঝে অনুকরণীয় হয়ে থাকবে।

নিজের ব্যক্তি চাওয়া পাওয়া ভুলে অন্যের জন্য কিছু করবার যে প্রয়াস তার মধ্যে ছিলো,তা যুগে যুগে দৃষ্টান্ত হয়ে থাকবে। পাবনার মানুষের কথা তুলে ধরবার জন্য প্রথম দৈনিক পত্রিকা প্রকাশ, মানুষের অধিকার প্রতিষ্ঠার কথা ভেবে মানবাধিকার বাস্তবায়ন সংস্থা প্রতিষ্ঠা এবং বেওয়ারিশ লাশ দাফনের জন্য জেলার আঞ্জুমান মুফিদুল প্রতিষ্ঠার মাধ্যমে তিনি প্রমান করে গেছেন, তিনি ছিলেন সাধারন মানুষের প্রকৃত এক অকৃত্রিম বন্ধু।

শফিউর রহমান খান বেঁচে থাকবেন তার কর্ম ও সাধারণের কল্যাণে নির্লোভ উদ্যোগী একজন প্রিয় মানুষ হিসেবে।

রোববার (৩১ জুলাই) রাতে পাবনা প্রেসক্লাবে মিলনায়তনে পাবনা প্রেসক্লাব ও দৈনিক ইছামতি পরিবারের উদ্যোগে আযোজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

পাবনা প্রেসক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় বক্তব্য দেন প্রবীণ সাংবাদিক আনোয়ারুল হক, সাবেক পৌর চেয়ারম্যান আলহাজ্ব এম এ মহিত, ন্যাপ ভাসানী পাবনা জেলার সভাপতি মাওলানা আক্কেল আলী, পাবনা কলেজেন প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মাহাতাব উদ্দিন বিশ্বাস, বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ ডা. ইফতেখার মাহমুদ,

বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডা. ইলিয়াস ইফতেখার রসুল, পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি এড. মুহাম্মদ মহিউদ্দিন, বিশিষ্ট আইনজীবী শেখ আব্দুল আজিজ, পাবনা জেলা বিএনপির সহ সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ মান্নান, নিউইয়র্ক শাখা আওয়ামী লীগের সহ সভাপতি ও হোটেল স্বাগতমের স্বত্তাধিকারী সাজ্জাদ হোসেন বাচ্চু,

রাকসুর সাবেক সিনেট সদস্য জহুরুল ইসলাম বাবু, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারন সম্পাদক এড. নাজমুল হোসেন শাহিন, সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা এবাদত আলী, পাবনা প্রেসক্লাবের সাবেক সম্পাদক এ বি এম ফজলুর রহমান, সাবেক সম্পাদক আহমেদ উল হক রানা,

প্রেসক্লাবের সহ সভাপতি আখতারুজ্জামান আখতার, কোষাধ্যক্ষ নরেশ মধু, টেলিভিশন সাংবাদিক সমিতির আহবায়ক আলহাজ্ব রাজিউর রহমান রুমী, সাংবাদিক এড. মুরশাদ সুবহানী, সাংবাদিক আব্দুল জব্বার, সাংবাদিক আব্দুল হামিদ খান প্রমূখ।

স্মরন সভায় স্বাগত বক্তব্য দেন পাবনা প্রেসক্লাবের সম্পাদক ও দৈনিক ইছামতির বার্তা সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন।

স্মরনসভা পরিচালনা করেন পাবনা প্রেসক্লাবের সাংস্কৃতিক সম্পাদক ও দৈনিক ইছামতির প্রধান প্রতিবেদক ছিফাত রহমান সনম।

স্মরন সভা শেষে আলহাজ্ব ইউনুস আলী খানের পরিচালনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে মরহুম শফিউর রহমান খানের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাতে শরিক হন সূধীজনেরা।

এছাড়া দুপুরে আরিফপুর সদর গোরস্থানে মরহুম শফিউর রহমান খানের কবর জিয়ারত করেন সাংবাদিকবৃন্দ, মরহুমের আত্মীয় স্বজনসহ শুভানুধ্যায়ীরা।

বাদ যোহর সিংগা মানব কল্যাণ ট্রাষ্ট এতিমখানায় পরিবারের উদ্যোগে দোয়া মাহফিল ও এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয়। সকালে দৈনিক ইছামতি পত্রিকা কার্যালয়ে পবিত্র কোরআন খতম দেওয়া হয়।


পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

Posted by News Pabna on Tuesday, August 18, 2020

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

Posted by News Pabna on Monday, August 10, 2020

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!