শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৯:৫৫ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

সাংবাদিক শিমুল হত্যায় মেয়র মিরু রিমান্ডে

মেয়র মিরু

image_pdfimage_print

সিরাজগঞ্জ প্রতিনিধি : সাংবাদিক শিমুল হত্যা মামলায় সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরুসহ ছয় আসামির পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ সোমবার বেলা পৌনে ১১টার দিকে শাহজাদপুর উপজেলা জ্যেষ্ঠ বিচারিক হাকিম হাসিবুল হক এ আদেশ দেন।

মেয়র ছাড়া বাকি আসামিরা হলেন মিরুর ভাই পাবনা জেলা জাসদের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুল হক মিন্টু, শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য কে এম নাসিরুদ্দিন (৪৮), হজরত আলী, নজরুল ইসলাম ও মানিক।

শাহজাদপুর উপজেলা আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আবুল কাশেম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ৭ ফেব্রুয়ারি শিমুল হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা মনিরুল ইসলাম শাহজাদপুর উপজেলা জ্যেষ্ঠ বিচারিক হাকিম মেয়র মিরুর সাতদিনের রিমান্ড আবেদন করেন। সে সময় আদালতের বিচারক হাসিবুল হক আবেদনটি আমলে নিয়ে ১৩ ফেব্রুয়ারি শুনানির দিন ধার্য করেন।

গত ২ ফেব্রুয়ারি ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই অস্ত্রের মুখে বাড়িতে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মী ও বিজয়ের স্বজনরা মেয়রের বাসার সামনে মিছিল নিয়ে গিয়ে ইটপাটকেল ছোড়ে। এ সময় মেয়র মিরু ও তাঁর ভাই শটগান দিয়ে গুলি ছুড়তে থাকে। একপর্যায়ে খবর সংগ্রহের সময় মেয়রের গুলিতে সমকালের সাংবাদিক শিমুল গুরুতর আহত হন। পরদিন উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় বিক্ষোভে ফেটে পড়েন সারা দেশের গণমাধ্যমকর্মীরা।

সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন্নাহার বাদী হয়ে পৌর মেয়র হালিমুল হক মিরুকে প্রধান আসামি করে ১৮ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতপরিচয় আরো ২০-২৫ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। গত ৫ ফেব্রুয়ারি রাতে ঢাকার শ্যামলী এলাকা থেকে গোয়েন্দা পুলিশের একটি দল মেয়র মিরুকে আটক করে। পরদিন তাঁকে সিরাজগঞ্জ আদালতে হাজিরা এবং শাহজাদপুর আদালতে সাতদিনের রিমান্ড আবেদন করলে আদালত তাঁদের কারাগারে পাঠানো হয়।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!