সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৩:৫৫ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

সাংবাদিক শিমুল হত্যা: মেয়র মীরু সাময়িক বরখাস্ত

সাংবাদিক শিমুল হত্যা: মেয়র মীরু সাময়িক বরখাস্ত

image_pdfimage_print

উত্তরবঙ্গ ডেস্ক : সিরাজগঞ্জের শাহজাদপুরে দৈনিক সমকালের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলা আদালতে অভিযোগপত্র গৃহীত হওয়ায় কারাবন্দী পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরুকে সাময়িক বহিষ্কার করেছে স্থানীয় সরকার বিভাগ।

একই অভিযোগে পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রাজ্জাককেও সাময়িক বহিষ্কার করা হয়। সোমবার বিকেলে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব আব্দুর রউফ মিয়া স্বাক্ষরিত একটি পত্রের মাধ্যমে তাদের এ বহিষ্কারাদেশ দেওয়া হয়।

সিরাজগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু নূর মোহাম্মদ শামছুজ্জামান বিকেল চারটার দিকে এ তথ্য নিশ্চিত করে জানান, দুপুর ২টার দিকে আমরা বহিষ্কারের চিঠি হাতে পেয়েছি।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মীরু ও কাউন্সিলর রাজ্জাকের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র গৃহীত হওয়ায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯-এ ৩১ এর ১ ধারা মোতাবেক তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

২ ফেব্রুয়ারি মেয়র মীরু ও তার দুই ভাইয়ের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগের একাংশের সংঘর্ষ বাঁধে। এ সময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে মীরু ও তার ভাইয়ের শটগানের গুলিতে সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল মাথায় গুলিবিদ্ধ হন। পরে আহত অবস্থায় উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতাল নিলে পরদিন ঢাকায় নেওয়ায় পথে দুপুরে মারা যান শিমুল।

এ ঘটনায় শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে ওইদিন রাতেই মেয়র মীরু ও তার ভাই মিন্টুসহ ১৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ২৫ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্ত শেষে গত ২ মে বিকেলে মেয়র মীরুসহ ৩৮ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেয় পুলিশ। ১৩ জুন শুনানি শেষে চার্জশিট গ্রহণ করে নথিভুক্ত করেন শাহজাদপুর আমলী আদালত।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!