বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৬:৫১ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

সাকিবকে ছাড় দেয়ার প্রশ্নই ওঠে না: পাপন

image_pdfimage_print

বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবির নিয়ম ভঙ্গ করে গ্রামীণফোনের সঙ্গে চুক্তি করেছেন সাকিব আল হাসান। যে কারণে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে যাচ্ছে বোর্ড। ইতিমধ্যে সাকিবকে কারণ দর্শানোর নোটিশও পাঠিয়েছে বিসিবি। বিষয়টি নিয়ে আজ শনিবার (২৬ অক্টোবর) বিকেলে ‘সাকিবকে বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না’ বলেই জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন এমপি।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এদিন সংবাদ মাধ্যমকে বিসিবি প্রধান বলেন, ‘আমাদের আইন অনুযায়ী কোনওভাবেই খেলোয়াড়রা এটা করতে পারে না। সেটা টেলিকম কোম্পানি যেমন জানে, তেমনি খেলোয়াড়রাও জানে। সাকিব এটা কেন করলো আমরা জানি না। তারপরও আমরা তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিচ্ছি।’

এসময় ‘সাকিবকে কোনও ছাড় দেয়ার প্রশ্নই ওঠে না’ -উল্লেখ করে পাপন বলেন, ‘তবে এটা বলতে পারি, বিসিবির আইন অনুযায়ী একজন ক্রিকেটার কোনও টেলিকম কোম্পানির সঙ্গে চুক্তি করতে পারে না।’ 

এ বিষয়ে বিসিবির পরিচালক মাহবুব আনাম বলেন, ‘আইন ভঙ্গ করলে যে রকম শাস্তি হওয়ার কথা সে রকমই হবে।’

উল্লেখ্য, গত ২২ অক্টোবর গ্রামীণফোনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তিবদ্ধ হন বিশ্বসেরা অলরাউণ্ডার সাকিব আল হাসান। সেদিন জিপি হাউজে এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘গ্রামীণফোনের সঙ্গে যুক্ত হতে পেরে আমি আনন্দিত। আমার বিশ্বাস, গ্রামীণফোনের সঙ্গী হয়ে দেশকে ও দেশের ডিজিটাল খাতকে এগিয়ে নিয়ে যেতে পারবো।’

যা নিয়ে ওইদিন নিজের ভেরিফায়েড ফেসবুক পেজেও একটি ছবি পোস্ট করেন সাকিব। যাতে এখন পর্যন্ত ৪৮ হাজার লাইক, সাড়ে ৪ হাজার কমেন্ট এবং পোস্টটি ১৩১বার শেয়ার করা হয়েছে। 

এ নিয়ে বিসিবি বলছে, তাদের অজ্ঞাতে গ্রামীণ ফোনের সঙ্গে স্পন্সরশিপ চুক্তি করে সাকিব আল হাসান বিসিবির সঙ্গে তার চুক্তির বরখেলাপ করেছেন। 

এ বিষয়ে বিবিসি জানিয়েছে, বোর্ডের একজন কর্মকর্তা সাংবাদিকদের নিশ্চিত করেছেন সাকিবকে কারণ দর্শানোর নোটিস পাঠানো হয়েছে। ওই কর্মকর্তা বলেন, সাকিবের তরফ থেকে জবাব পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

এর আগে, বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সাংবাদিকদের বলেন, টেলিকম কোম্পানির সঙ্গে চুক্তি করতে হলে, তা আমাদের জানাতে হয়। চুক্তি করার আগে সাকিব আমাদের অফিসিয়ালি জানিয়েছেন বলে আমাদের রেকর্ডে নাই। এটা আমরা দেখছি। সভাপতিও এটা নিয়ে কথা বলেছেন। আমরাও দেখছি।

তবে, সাকিবের বিরুদ্ধে বাংলাদেশ ক্রিকেট বোর্ড যে ব্যবস্থা নেয়ার কথা বলছে, সেই ব্যবস্থা কি হতে পারে – তা খোলাসা করে বলেননি নিজামউদ্দিন।

বেতন-ভাতাসহ বিভিন্ন দাবিতে জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে বিসিবির নজিরবিহীন বিরোধের প্রেক্ষাপটে সাকিবের বিরুদ্ধে এই হুমকি এলো।

ক্রিকেটারদের ওই বিদ্রোহ থামাতে বিসিবি তাদের সিংহভাগ মেনে নিলেও খেলোয়াড়দের সঙ্গে বোর্ড প্রশাসনের সম্পর্কের তিক্ততা নিয়ে ক্রিকেট ভক্তদের মনে গভীর উদ্বেগ তৈরি হয়েছে।

জানা গেছে, তিন দিন আগে দেশের শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানি গ্রামীণফোনের সঙ্গে একটি স্পন্সরশিপ চুক্তি করেন সাকিব আল হাসান। তবে বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের যে চুক্তি রয়েছে, তাতে জাতীয় দলের সঙ্গে চুক্তিবদ্ধ থাকা অবস্থায় কোনও খেলোয়াড় টেলিকম কোম্পানির সঙ্গে ব্যক্তিগতভাবে কোনও চুক্তি করতে পারবেন না।

এদিকে, বোর্ডকে না জানিয়ে গ্রামীণফোনের সঙ্গে ওই চুক্তি করার অভিযোগ নিয়ে সাকিব আল হাসানের পক্ষ থেকে তাৎক্ষণিক কোনও বক্তব্য পাওয়া যায়নি।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!