সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১০:২৬ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

সাকিবের আশা : চেনা ছন্দেই ফিরবেন নারিন

image_pdfimage_print

narine-sakib-al-hasan20160408135511তাকে বলা হতো বিস্ময়কর স্পিনার। হাতের ঘূর্ণিতে যেন জাদু ছিল। সেই জাদুর রহস্য ভেদ করা ছিল ব্যাটসম্যানদের জন্য খুবই কঠিন; কিন্তু দুর্ভাগ্য সুনিল নারিনের এবং কেকেআরের। অবৈধ অ্যাকশনের খাঁড়ায় পড়ে নিষিদ্ধ হতে হলো তাকে। শুধু একবার নয়, কয়েকবার। অবশেষে আইপিএলের নবম আসর শুরুর প্রাক্কালে আবারও মুক্তি পেলেন ক্যারিবীয় এই স্পিনার। তার মুক্তিতে স্বস্তি কলকাতা নাইট রাইডার্স শিবিরে। প্রথম ম্যাচ থেকেই নারিনকে পাচ্ছে কেকেআর।

নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সুনিল নারিন কী সত্যি সত্যি চেনা ছন্দে ফিরতে পারবেন? আইপিএল শুরুর আগেরদিন কলকাতার ইডেন গার্ডেনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের কাছে জানতে চাওয়া হয়, বোলিংয়ে কী পরিবর্তণ এনেছেন নারিন এবং সাকিব আর নারিনের জুটিটা কেমন হতে পারে এবার?

জবাবে সাকিব বলেন, নারিনের অনুশীলন তো আমি দেখিনি। অন্য জায়গায় অনুশীলন করেছে। সুতরাং, আমার পক্ষে বলা মুস্কিল সে কী কী পরিবর্তণ এনেছে। তবে নারিনের ফেরাটা শুধু আমার জন্যই নয়, পুরো দলের জন্যই খুশির সংবাদ। কারণ কেকেআর দলের অনেক বড় একটা পার্ট সে। কেকেআর যতবারই ভালো করেছে, তার অনেক বড় অবদান ছিল। সুতরাং, তার ফেরাটা আমাদের জন্য অনেক বড় ইতিবাচক দিক।’

আইপিএলে যে দুটি শিরোপা জিতেছে কেকেআর তাতে অনেক বড় অবদান ছিল সুনিল নারিনের; কিন্তু নিষেধাজ্ঞার কারণে সাঈদ আজমলের মত কী নারিনও হারিয়ে যাবেন? অ্যাকশন শোধরাতে গিয়ে নিজের আসল শক্তিটাই না হারিয়ে ফেলেন! তবে সাকিব আল হাসানের কাছে নারিন এখনও বিশ্বসেরা। অ্যাকশন অবৈধ ঘোষণা করা কিংবা সন্দেহ করা- এসব তার কাছে কোন বিষয়ই না।

সাকিবের কাছে প্রশ্ন এসেছিল, ‘গত কয়েকবছর যাবত কেকেআরের শক্তিশালি দিক হচ্ছে স্পিন বোলিং। এতদিন স্পিন বোলিংয়ের নেতৃত্বে ছিলেন সুনিল নারিন। এবার বড় একটা ব্রেক থেকে ফিরতে হচ্ছে তাকে। সে ক্ষেত্রে আগের ফর্মে নাও থাকতে পারেন তিনি। সে ক্ষেত্রে আপনাকেই হয়তো স্পিন বোলিং ডিপার্টমেন্টের নেতৃত্বটা দিতে হতে পারে। এ বিষয়ে মতামত কী? জবাবে সাকিব বলেন, ‘দেখুন, সুনিল নারিনের মত ভালোমানের এবং অভিজ্ঞ একজন স্পিনারের ক্ষেত্রে আমার মনে হয় না এগুলো বড় কোন বিষয়। সে বিশ্বসেরা বোলার- এতে কোন সন্দেহ নেই। এটা সবাই জানে, সে নিজেও জানে। সবাই তাকে সেভাবে সম্মানও করে। সুতরাং, আমি এখনও বিশ্বাস করি স্পিন বোলিংয়ে সেই লিড করবে। অবশ্যই আমাদের সবারই দায়িত্ব আছে দলের জয়ে অবদান রাখার। তবে তার জায়গাটা খুবই গুরুত্বপূর্ণ। আমি আগেও বলেছি যে, সে আমাদের দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি রোল প্লে করে।’

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!