সোমবার, ০২ অগাস্ট ২০২১, ১২:৫৯ অপরাহ্ন

সাকিবের ফর্মহীনতা নিয়ে তামিমের মন্তব্য

১ বছরের নিষেধাজ্ঞা শেষে সাকিব আল হাসান আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন গত বছরের শেষদিকে। তবে জাতীয় দলের জার্সিতে তার যে চেনা রূপ সেটি অনেকটাই হারিয়ে বসেছেন। প্রত্যাবর্তনের পর থেকে ব্যাটে-বলে বেশ মলিন বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার।

সাকিবের ফর্মের দিকে নজর দেয়া যাক। চলতি বছরে ২টি টেস্ট খেলেছেন তিনি। ব্যাট হাতে ৭১ রান করার পাশাপাশি বল হাতে নিয়েছেন মাত্র ৫টি উইকেট। এরমধ্যে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টেই পেয়েছেন সবক’টি উইকেট। ওয়ানডেতেও খুব একটা সাবলীল হতে পারছেন না সাকিব। চলতি বছরে ৬টি ওয়ানডেতে রান করেছেন মোটে ১৩২। বল হাতে নিয়েছেন ৯ উইকেট। চলতি বছরে কোন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ না খেললেও, ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি আসরে খেলেছেন সাকিব। সেখানেও মেলে ধরতে পারেননি নিজেকে।

সবমিলিয়ে ব্যাটে-বলের পরিসংখ্যান যে সাকিবের পক্ষে যাচ্ছে না সেটি পরিষ্কার।

জিম্বাবুয়ের বিপক্ষে ১ম ওয়ানডে ম্যাচে নামার আগে সাকিবের ফর্ম নিয়ে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে তামিম বলেন, আমি সবসময় আশাবাদী থাকি। আমার কাছে মনে হয়, এই পর্যায়ের খেলোয়াড় যেকোনো ম্যাচে যেকোনো পরিস্থিতিতে ঘুরে দাঁড়াতে পারে। হোক ব্যাটিং, হোক বোলিং। আন্তর্জাতিক পর্যায়ে যেকোনো ক্রিকেটারের উত্থান-পতন থাকে। এটা খুব স্বাভাবিক। আমাদের তার ওপর বিশ্বাস রাখতে হবে। যত তাড়াতাড়ি হোক সে ফর্মে ফিরবে, রান করবে, উইকেট পাবে। সে এমনই খেলোয়াড়।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!