বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৫:৩২ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

সাকিব আবারো দখলে নিলেন বিশ্বসেরা অলরাউন্ডারের সাম্রাজ্য

image_pdfimage_print

স্পোর্টস নিউজ : নিষেধাজ্ঞা শেষে ফিরেই সাকিবের বাজিমাত। আবারো দখলে নিলেন বিশ্বসেরা অলরাউন্ডারের সাম্রাজ্য। নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিবের দেশে ফেরার খবরে যখন দারুণ উচ্ছ্বসিত টাইগার ভক্তরা, ঠিক তখনই আনন্দের মাত্রা দ্বিগুণ হয়েছে। সাকিবের ফিরে আসাকে আরো রঙিন করেছে আইসিসির র‍্যাঙ্কিং প্রকাশ। কেননা এই তালিকায় আবারো মসনদ ফিরে পেয়েছেন তিনি।

ঠিক যেন, এলেন দেখলেন আর জয় করলেন। আইসিসির শীর্ষস্থানটা আবার দখলে নিলেন। শুধু বাংলাদেশ কেনো? এখন ওয়ানডে রাঙ্কিংয়ে বিশ্বসেরা অলরাউন্ডারও তিনি। আইসিসির সদ্য প্রকাশিত ওয়ানডে অলরাউন্ডারের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানের মুকুটটা আবারো মাথায় পড়লেন সাকিব।

আইসিসির প্রকাশিত ওয়ানডে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠেছেন সাকিব আল হাসান। সাকিবের রেটিং পয়েন্ট ৩৭৩। এই তালিকার দ্বিতীয় অবস্থানে আছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী। তার রেটিং পয়েন্ট ৩০১। আর ২৮১ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় অবস্থানে ইংল্যান্ডের ক্রিস ওকস।

নিষেধাজ্ঞার কারণে এক বছর আগে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি সব রকম র‍্যাঙ্কিং থেকে সরিয়ে ফেলেছিলো সাকিবের নাম। কিন্তু এক বছরের নিষেধাজ্ঞা শেষ হওয়ায় আবারো নিজের হারানো রাজত্ব ফিরে পেলেন সাকিব।

এর আগে, ২০১৯ সালের ২৯ অক্টোবর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল সাকিব আল হাসানকে এক বছরের জন্য নিষিদ্ধ করে। চলতি বছর ২৯ অক্টোবর নিষেধাজ্ঞার বেড়াজাল থেকে মুক্ত হন এই টাইগার অলরাউন্ডার।

বর্তমানে পরিবারসহ যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাকিব। বৃহস্পতিবার (৫ নভেম্বর) দেশে ফিরবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দেশে ফিরেই মিরপুরের হোম অব ক্রিকেটে অনুশীলন শুরু করবেন তিনি। আপাতত বাংলাদেশের সামনে কোন আন্তর্জাতিক ম্যাচ না থাকায় ১৫ নভেম্বর বঙ্গবন্ধু টি টোয়েন্টি কাপ দিয়ে ফেরার কথা সাকিবের।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!