সাবেক ভূমিমন্ত্রীর স্মরণে ‘প্রথম স্মরণসভা’ শনিবার

উপজেলা করেসপন্ডেন্ট : পাবনা- ৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের বর্ষিয়ান রাজনীতিক, ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা প্রয়াত সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু এমপি’র মাগফিরাত কামনা করে ‘প্রথম স্মরণসভা’ শনিবার (৫ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হবে।

করোনাভাইরাস দূর্যোগ এর কারণে সামাজিক দূরত্ব বজায় রাখার কারণে যা এতোদিন করা সম্ভব হয়নি।

পাবনা জেলা আওয়ামীলীগ এর আয়োজনে ঈশ্বরদীর ঈমান কমিউনিটি সেন্টার প্রথম স্মরণসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সন্ধায় ঈশ্বরদী আওয়ামীলীগ কার্যালয়ে উপজেলা ও পৌর যুবলীগের আয়োজনে বিশেষ সভায় আওয়ামী যুবলীগ পাবনা জেলা যুবলীগের সিনিয়র যুগ্ন আহবায়ক,সাবেক ছাত্রনেতা শিবলী সাদিক এতথ্য নিশ্চিত করেছেন।

আগামী শনিবার (৫ সেপ্টেম্বর) বর্ষিয়ান এই প্রয়াত রাজনীতিকের স্মরণসভা সার্থক করতে ঈশ্বরদী তথা পাবনার আওয়ামীলীগের সকল অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীকে উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে।

ঈশ্বরদী উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমালের সভাপতিত্বে পৌর যুবলীগের সভাপতি আলাউদ্দিন বিপ্লবের সঞ্চলনে বর্ধিত সভায় পাবনা-৪ আসনে উপ-নির্বাচনে নৌকা মার্কার প্রার্থীকে জয়যুক্ত করার আহবানও জানানো হয়।

এছাড়া আরও বক্তব্য রাখেন, জেলা যুবলীগের সদস্য মামুন হায়দার রনি, আসিফ ইকবাল জনি, সৌহার্দ বসাকসহ ঈশ্বরদী উপজেলা পৌর এবং বিভিন্ন ইউনিয়ন যুবলীগ সভাপতি ও সাধারন সম্পাদকসহ নেতৃবৃন্দ।

প্রয়াত শামসুর রহমান শরীফ ডিলুর স্মরণসভায়
বিশেষ,অতিথি হিসাবে উপস্থিত থাকবেন, স্কয়ার গ্রুপের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউর রহিম লাল, সাবেক স্বরাষ্ট্র ও প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামছুল হক টুকু, পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক পিন্স প্রমুখ।

এছাড়াও পাবনা জেলার আওয়ামীলীগ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

প্রধান অতিথির বক্তব্যে, পাবনা জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শিবলী সাদিক বলেন, পাবনা থেকে আসার পথে যতদূর চোখ যায়, এমন কোন এলাকা নাই, যেখানে শামসুর রহমান শরীফ এর দৃশ্যমান উন্নয়নের ছোয়া লাগেনি।

১৯৯৬ সালে আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর থেকে শুরু করে ২০০১ সালে জোট সরকারের আমলে যখন আওয়ামীলীগের মাত্র কয়েকটি আসন, তখনও তিনি আসনটি থেকে নৌকা মার্কা প্রতিক উপহার দিয়েছেন।

২০০৮ সালে তিনি বিপুল ভোটে নির্বাচিত হন। ২০১৪ সালে বিনা প্রতিদ্বন্দ্বী হিসাবে জয়লাভ করে টানা ৫ বছর সফল ভূমিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।

২০১৯ সালের নির্বাচনে বিএনপির প্রার্থীকে দুই লাখ ভোটের ব্যবধানে পরাজিত করে পঞ্চমবার এর মতো নৌকা উপহার দিয়েছেন। শুধু তাই না, পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি থাকার সুবাদে-বিএনপি-জামায়াতের পাঁচটি আসন নৌকার প্রার্থীকে জয়লাভ করিয়েছেন।

শিবলী সাদিক আরও বলেন, বিরোধী দলের নেতারা গর্ব করে বলে, রাজনীতি যদি শিখতে চাও, পাবনায় যাও। গোটা বাংলাদেশে যারা রাজনীতি করে তারা আজও পাবনা-৪ এর রাজনীতি নিয়ে গর্ব করে।

এই অসাধ্য কাজগুলো টানা ২৫ বছর নিরলস ও পরিশ্রম করে গেছেন প্রয়াত সংসদ সদস্য শামসুর রহমান শরীফ ডিলু এমপি। তার অবদানের কথা কেউ ভূলবে না।

আগামী ২৬ সেপ্টেম্বর যে উপ-নির্বাচন হতে যাচ্ছে, কে প্রার্থী সেটা বিষয় না। টানা ২৫ বছর যে দৃশ্যমান উন্নয়নের জোয়ার সৃষ্টি হয়েছে, তা এলাকার সকল শ্রেনী পেশার মানুষ কোনদিনই ভুলবে না।