সোমবার, ০৩ অগাস্ট ২০২০, ০৬:৩৮ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

সারা দেশে ১০ টাকা কেজিতে মিলছে ওএমএসের চাল

বার্তাকক্ষ : করোনা পরিস্থিতে বিপাকে পড়া হতদরিদ্র ও মধ্যবিত্ত পরিবারের কথা বিবেচনা করে সারাদেশে শুরু হয়েছে ওএমএসের ১০ টাকা কেজি দরে চাল বিক্রি কার্যক্রম। কোথাও কোথাও স্বল্পমূল্যে বিক্রি হচ্ছে আটাও। এ কার্যক্রমের আওতায় সপ্তাহে তিনদিন প্রত্যেক পরিবার ৫ কেজি করে চাল কিনতে পারবে। তবে কোথাও কোথাও পর্যাপ্ত বরাদ্দের অভাবে খালি হাতে ফিরতে হয়েছে অনেককে।

করোনায় কর্মহীন মানুষকে এতদিন ত্রাণের উপর ভরসা করেই চলতে হতো। এমন পরিস্থিতিতে সারা দেশে শুরু হয়েছে ১০টাকা কেজি দরে ওএমসএসের চাল বিক্রি কার্যক্রম।

রোববার (০৫ এপ্রিল) সকালে বরিশাল নগরীর কেডিসি, কাউনিয়াসহ ৭টি পয়েন্টে ডিলারদের কাছ থেকে ১০ টাকা কেজির চাল সংগ্রহ করেন নিম্ন ও মধ্য আয়ের মানুষ। দীর্ঘসময় লাইনে দাড়িয়ে স্বল্পমূল্যের চাল পেয়ে সন্তুষ্ট ক্রেতারা।

এদিন সিলেট নগরীরর মির্জাজাঙ্গাল এলাকায় বিক্রি শুরু হয় স্বল্প মূল্যের চাল। পাশাপাশি ১০টাকা কেজি দরে বিক্রি হয় আটাও। কমমূল্যে চাল ও আটা পেয়ে খুশি হতদরিদ্ররা। সপ্তাহে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার চলবে এ চাল বিক্রি কার্যক্রম।

ফেনী পৌরসভা কার্যালয়ের সামনে ১০ টাকা কেজি দরে ওমএসের চাল বিক্রি শুরু হয়। নির্ধারিত মূল্যে অনেকে চাল কিনতে পারলেও চাহিদার তুলনায় বরাদ্দ কম থাকায় অনেকেই ফিরে যান খালি হাতে।

ময়মনসিংহেও ১৬ জন ডিলারের মাধ্যমে ওএমএসের চাল ও আটা বিক্রি শুরু হয়েছে। দীর্ঘসময় লাইনে দাড়িয়ে নিম্ন আয়ের মানুষদের স্বল্পমূল্যে চাল আটা সংগ্রহ করতে দেখা যায়।

এদিকে ব্রাহ্মণবাড়িয়া, নওগাঁ, নাটোর, দিনাজপুরসহ সারা দেশে শুরু হয়েছে ১০ টাকা কেজি দরে ওএমএসের চাল বিক্রি কার্যক্রম।

error20
fb-share-icon0
Tweet 10
fb-share-icon20


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
error: Content is protected !!