সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৯:২৯ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

সাড়ে ৫ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

সাড়ে ৫ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণবঙ্গে

image_pdfimage_print
সাড়ে ৫ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণবঙ্গে

সাড়ে ৫ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণবঙ্গে

নিউজ ডেস্ক :  সাড়ে পাঁচ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণবঙ্গের ট্রেন চলাচল শুরু হয়েছে। বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় ইকোপার্কের কাছে মালবাহী একটি ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণবঙ্গের প্রায় পাঁচ ঘণ্টা যোগাযোগ বন্ধ ছিল।

আজ সোমবার (২০ জুন) সকাল ৮টার দিকে সেতুর পশ্চিমপাড় ইকোপার্কের কাছে মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। পরে ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন গিয়ে পাঁচ ঘণ্টা পর বগিটি উদ্ধারের পর দুপুর দেড়টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ট্রেন চলাচল বন্ধ থাকার কারণে কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস, খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ও রাজশাহীগামী ধূমকেতু ট্রেন তিনটি বঙ্গবন্ধু পূর্বপাড়ে এবং উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী সিল্কসিটি ও সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন দুটি পশ্চিমপাড়ে প্রায় পাঁচ ঘণ্টা দাঁড়িয়ে ছিল।

সিরাজগঞ্জ রেলওয়ে (জিআরপি) থানার উপপরিদর্শক হায়দার আলী জানান, দর্শনা থেকে পাথরবোঝাই মালবাহী একটি ট্রেন পাথর আনলোড শেষে ঈশ্বরদীর দিকে যাওয়ার পথে ইকোপার্কের কাছে একটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। এতে উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন নিয়ে পাঁচ ঘণ্টা পর দুপুর দেড়টার দিকে লাইনচ্যুত বগিটি উদ্ধার করে নিয়ে যাওয়া হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর পর প্রথমে ঢাকা থেকে কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় থেকে ছেড়ে যায়। পর্যায়ক্রমে অপেক্ষমাণ বাকি চারটি ট্রেনও গন্তব্যের দিকে ছেড়ে যায় বলে জানান হায়দার আলী।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!