সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি বিএনপির স্থায়ী কমিটি

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনসহ আগামীতে কয়েকটি উপ-নির্বাচনে অংশ নেয়া, না-নেয়া ও খালেদা জিয়ার জামিন নিয়ে রিভিউ আপিল করার ব্যাপারে জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম।

সোমবার (১০ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে মিডিয়া উইং কর্মকর্তার মাধ্যমে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, গণমাধ্যমে আজ কোনো বক্তব্য দেবেন না তিনি। যে বিষয়বস্তু নিয়ে আলোচনা চলছে তা এখনো চলমান।

বৈঠক সূত্রে জানা গেছে, কয়েকটি উপ-নির্বাচনে বিএনপি অংশ নেয়া, না নেয়া এবং খালেদা জিয়ার জামিন নিয়ে রিভিউ আপিল করার সিদ্ধান্ত নিয়ে আলোচনা হয়েছে।

দলটি নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছেন, রিভিউ আপিলে ড.কামাল হোসেন থাকবেন কিনা এ বিষয়ে আলোচনার পাশাপাশি উপনির্বাচনে যাওয়া না যাওয়ার ব্যাপারে পক্ষে-বিপক্ষে আলোচনা আসায় চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া সম্ভব হয়নি।

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। রাত ৮টা ৪০ মিনিটে বৈঠকে বিরতি দিয়ে জানানো হয় আজ সংবাদমাধ্যমে জানানোর মতো কোনো সিদ্ধান্ত আসেনি।

স্কাইপের মাধ্যমে বৈঠকে সভাপতিত্ব করেন লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বৈঠকে উপস্থিত ছিলেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী গয়েশ্বর চন্দ্র রায় ও ইকবাল হাসান মাহমুদ টুকু।