শুক্রবার, ০৭ মে ২০২১, ০৬:৩৭ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু বরণ করেছেন ৬১ জন, শনাক্ত হয়েছেন ১ হাজার ৯১৪ জন। আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

সিনেমা হলে সিগারেট কারখানা

র‌্যাব-১২ বগুড়া স্পেশাল কোম্পানির সদস্যরা শিবগঞ্জ পৌর এলাকার বন্ধ সাথী সিনেমা হলে অভিযান চালিয়ে এসএম টোব্যাকো নামে একটি রাজস্ব ফাঁকিকৃত অবৈধ সিগারেট কারখানার সন্ধান পেয়েছেন। কাস্টমস কর্মকর্তার উপস্থিতিতে সেখানে থেকে ১৯ হাজার ৭৬০ প্যাকেট রাজস্ব ফাঁকি দেওয়া অবৈধ সিগারেট ও ২৬ হাজার ৮১০ পিস নকল ব্যান্ডরোল জব্দ করা হয়েছে।

এ সময় শিবগঞ্জ উপজেলার আছলাই গ্রামের যোগেশ চন্দ্র মোহন্তের ছেলে মিঠু কুমার মোহন্ত (২৬) নামে একজনকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব-১২ স্পেশাল কোম্পানির ভারপ্রাপ্ত কমান্ডার সিনিয়র এএসপি স্বজল কুমার ঘোষণ জানিয়েছেন, সুরাইয়া সরকার নামে এক ব্যক্তি দীর্ঘদিন ধরে পৌর এলাকার শিশুপার্ক সংলগ্ন বন্ধ হয়ে যাওয়া সাথী সিনেমা হলের ভিতরে অবৈধভাবে এসএম টোব্যাকো নামে সিগারেট তৈরি করে আসছিল।

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিনভর এ কারখানায় অভিযান পরিচালনা করা হয়। সেখান থেকে বগুড়া ও আশপাশের জেলার বাজারে সেনরগোল্ড স্পেশাল, ডুবাই, এনজয়, এমজি গোল্ড নামে বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট বাজারজাত করে আসছিল। এসব সিগারেটের মূল্য মাত্র ২০-২৫ টাকা। অথচ সরকার প্রতি প্যাকেট সিগারেটের সর্বনিম্ন মূল্য নির্ধারণ করেছে ৩৯ টাকা।

অভিযানে গ্রেফতার মিঠু জানান, এখানে প্রতিদিন যে পরিমাণ সিগারেট প্রস্তুত করা হয় শুধু সে পরিমাণ কাঁচামাল আসে এবং সিগারেট তৈরির পর কোম্পানির লোকজন নিয়ে যায়। তারপর সবকিছু পরিষ্কার করে রাখা হয়। তারা শুধু এখানে কাজ করেন এর বাইরে কিছুই জানেন না।

র‌্যাব কর্মকর্তা জানান, এ ঘটনায় জেলা শুল্ক বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা আসলাম আলী বাদী হয়ে শিবগঞ্জ থানায় উপজেলার আছলাই কামারপাড়া গ্রামের যোগেশ চন্দ্র মোহন্তের ছেলে মিঠু কুমার মোহন্তসহ তিনজনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন।

অপর পলাতক আসামিরা হলেন- বগুড়া শহরের বাদুড়তলা প্রেসপট্টির মৃত মছির উদ্দিনের ছেলে তৌহিদুর রহমান তুহিন (৫৫) ও কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার জয়রামপুর গ্রামের নুরু মণ্ডলের ছেলে আসাদুজ্জামান জিন্নাহ (৫৩)।

অভিযানে জেলা কাস্টমস্ এক্সসাইজ ও ভ্যাট বিভাগের ডেপুটি কমিশনার সৈয়দ মোকাদ্দেস হোসেন উপস্থিত ছিলেন।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!