শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৩:৫২ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

সিরাজগঞ্জে যমুনার পানি ফের বিপদসীমার উপরে

image_pdfimage_print

পাহাড়ি ঢল ও উজানের পানি বৃদ্ধি অব্যাহত থাকায় সিরাজগঞ্জে যমুনার পানি ফের বিপদসীমা অতিক্রম করেছে। পানি গত ২৪ ঘণ্টায় ১১ সে.মি বেড়ে সোমবার সকাল ৬টায় সিরাজগঞ্জ জেলা পয়েন্টে বিপদসীমার ৩ সে. মি উপরে রয়েছে।

এ দিকে জেলার কাজিপুর উপজেলা পয়েন্টে গত ২৪ ঘণ্টায় যমুনার পানি ২০ সে.মি বেড়ে বিপদসীমার ২৬ সে.মি উপরে রয়েছে।

সিরাজগঞ্জের পাউবোর পরিচালন ও রক্ষণাবেক্ষণ (পওর) শাখার উপ-বিভাগীয় প্রকৌশলী (এসডি) এ কে এম রফিকুল ইসলাম বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের বরাদ দিয়ে সোমবার সকালে জানান, যমুনায় আগামী ৭২ ঘণ্টা পানি বাড়তে পারে।

দ্বিতীয় দফায় যমুনার পানি বিপদসীমা অতিক্রম করায় জেলার সদর, কাজিপুর, শাহজাদপুর, বেলকুচি ও চৌহালী উপজেলার আভ্যন্তরীণ নদ-নদী ও শাখাগুলোতে পানি বাড়তে শুরু করেছে। যমুনার তীরবর্তী অঞ্চলও প্লাবিত হচ্ছে। দ্বিতীয় দফা পানি বাড়ার পাশাপাশি স্থায়ী বন্যার প্রকোপের আশঙ্কায় আতঙ্কের মধ্যে পড়েছেন নদী পাড়ের অসহায় মানুষজন। অনেকেই আশেপাশের বাঁধে ও উচুস্থানে আশ্রয়ের পরিকল্পনা করছেন। স্থানীয়ভাবে জানা গেছে, এর মধ্যে প্রায় ৪০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুর রহিম সোমবার সকালে জানান, প্রথম দফা বন্যায় প্রায় ৩৪ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছিলেন। দ্বিতীয় দফার হিসেব এখনও স্থানীয়ভাবে হাতে এসে পৌঁছেনি। দু’একদিনের মধ্যে স্ব স্ব উপজেলা নির্বাহী অফিস থেকে সংগ্রহ করা হবে। ৪’শ মেট্রিক টন চাল ও ৪ লাখ টাকার নগদ অর্থ এ মুহূর্তে ভাণ্ডারে রয়েছে। জেলার বন্যা কবলিত ও ক্ষতিগ্রস্তদের মধ্যে তা পর্যায়ক্রমে বরাদ্দ কার হবে।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!