শনিবার, ১৫ মে ২০২১, ০৭:৫২ পূর্বাহ্ন

সিরাজগঞ্জে সুন্দরবন এক্সপ্রেসে আগুন

ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেসের ইঞ্জিনে আকস্মিক আগুন লাগার ঘটনা ঘটেছে। রোববার সকাল সাড়ে ১০টার দিকে সিরাজগঞ্জের উল্লাপাড়া স্টেশন থেকে ট্রেনটি ছাড়ার ৫`শ মিটার দূরে এই আগুন লাগার ঘটনাটি ঘটে।

উল­্লাপাড়া দমকল বাহিনী ও স্থানীয়রা দ্রুত আগুন নিভিয়ে ফেলার কারণে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া গেছে। এ সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ইঞ্জিন মেরামতের প্রায় এক ঘণ্টা পর পুনরায় খুলনার উদ্দেশ্যে ট্রেনটি উল্লাপাড়া ছেড়ে যায়।

প্রত্যক্ষদর্শী ব্যবসায়ী হাবিবুর রহমান জানান, সকালে তিনি স্টেশনের কাছেই দাঁড়িয়ে ছিলেন। সাড়ে ১০টার দিকে ট্রেনটি উল্লাপাড়া স্টেশন থেকে ছাড়ার পর পরই তিনি ইঞ্জিন থেকে কালো ধোঁয়াসহ আগুন দেখতে পান। এ সময় তিনিসহ আশপাশের সকলে চিৎকার করলেও ট্রেনের অধিক শব্দে চালক শুনতে পাননি। কিন্তু চালক নিজ থেকেই বুঝতে পেরে স্টেশন থেকে ৫`শ মিটার দূরে ট্রেনটি থামিয়ে দেন। এরই মাঝে ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে এলাকাবাসীর সহযোগিতায় ইঞ্জিনের আগুন নিভিয়ে ফেলে।

ট্রেনের চালক ফজলুর রহমান জানান, উল্লাপাড়া স্টেশন থেকে ছাড়ার কিছুক্ষণ পরই তিনি বুঝতে পারেন ইঞ্জিনে কোন একটি সমস্যা হয়েছে। তাৎক্ষণিক তিনি ট্রেনটি থামিয়ে দেন। সঙ্গে সঙ্গে দমকল বাহিনী এসে আগুন নিভিয়ে ফেলার পর তিনি দেখতে পান ইঞ্জিনের ড্রাগশন মোটরের তারে আগুন লেগেছিল। তবে কি কারণে এই আগুন ধরেছিল তা তিনি জানেন না বলে জানান। পরে এই তার জোড়া লাগিয়ে ট্রেনটি খুলনার উদ্দেশ্যে উল্লাপাড়া ত্যাগ করেন।

উল­্লাপাড়া ফায়ার সার্ভিসের অফিস ইনচার্জ দিয়ানাতুল হক দিনা জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অতিরিক্ত গরমের কারণে বৈদুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। তবে দ্রুত আগুন নিয়ন্ত্রণ করার কারণে বড় ধরনের কোন দুর্ঘটনা ঘটেনি।

উল্লাপাড়া স্টেশনের সহকারী স্টেশন ম্যানেজার জহুরুল ইসলাম জানান, ইঞ্জিনের ত্রুটির কারণেই এই ঘটনাটি ঘটেছে। তবে ঘটনার পর দ্রুত মেরামত করে ৪৫ মিনিট পর পুনরায় ট্রেনটি ছেড়ে গেছে। এ ব্যাপারে রেলওয়ের ঊর্ধ্বতন মহলকে ঘটনাটি অবগত করা হয়েছে।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!