বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ১১:৩৭ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

সিরাজগঞ্জে হামলায় ছাত্রলীগ নেতার মৃত্যুর জেরে সংষর্ঘ, আহত ২০

image_pdfimage_print

নিজেদের দ্বন্দ্বে হামলার শিকার হয়ে জেলা ছাত্রলীগ নেতা এনামুল হক বিজয়ের মৃত্যুর ঘটনার জেরে হঠাৎ করেই উত্তপ্ত হয়ে উঠেছে সিরাজগঞ্জ শহর। মঙ্গলবার বিকেলে জেলা শহরের এস.এস রোডে সরকারি দলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া ও পাল্লা-ধাওয়ার ঘটনা ঘটেছে।

ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা এ সময় খণ্ডখণ্ডভাবে মিছিল নিয়ে দফায় দফায় সংঘর্ষে লিপ্ত হন। সংঘর্ষে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক একরামুল হক একরামসহ উভয় পক্ষের কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে।

জেলা শহরের এস.রোড, এক নম্বর খলিফা পট্টি, দু’নম্বর খলিফা পট্টি, বড়পুলের মোড়, মুজিব সড়ক, জেলা আওয়ামীলীগ অফিসের সামনে, বড় বাজার মোড় ও মারোযারী পট্টিসহ শহরের বিভিন্ন মোড়ে লাঠিসোঠা, ইট-পাটকেল ও দেশীয় অস্ত্রসস্ত্রসহ নেতাকর্মীরা সংঘর্ষে লিপ্ত হলে পুলিশ দ্রুত ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত উত্তেজনা দেখা যায়। বৃষ্টির কারণে থেমে থেমে সংঘর্ষ ও উত্তেজনা অন্যান্য সড়কেও ছড়িয়ে পড়ে। সংঘর্ষে শহরের এস.এস রোডে রণক্ষেত্রে পরিণত হয়।

জেলা আওয়ামীলীগের সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস বলেন, সদ্য প্রয়াত ছাত্রলীগ নেতা এনামুল হক বিজয়ের রুহের মাগফেরাত কামনায় বিকেলে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ছাত্রলীগের দোয়া মাহফিলের আয়োজন করে। বাদ আসর দেয়ার আয়োজন করা কথা। আসর নামাজ শেষ না হতেই দলীয় কার্যালয়ের পেছনে থাকা জেলা ছাত্রলীগের কতিপয় উশৃঙ্খলা নেতাকর্মীরা আকস্মিক কথা কাটাকাটি ও গণ্ডগোল শুরু করে। পরিস্থিতি ঘোলাটে হয়ে গেলে কর্মসূচি তাড়াতাড়ি শেষ করে সিনিয়ন নেতারা যে যার মত দলীয় অফিস থেকে চলে
আসি।

তিনি আরো বলেন, এনামুল হক বিজয়ের মৃত্যুর ঘটনা নিয়ে আমরাও গভীর শোকে শোকাহত। কিন্ত, এ ঘটনায় নিজেদের মধ্যে সংঘর্ষ ও রক্তপাতের বিষয়টিও অনাকঙিক্ষত।

দলীয় অভ্যন্তরীণ কোন্দলের জেরে কামারখন্দ হাজী কোরপ আলী সরকারী ডিগ্রী কলেজ ছাত্রলীগের সভাপতি ও জেলা ছাত্রলীগের সহ সাধারণ সম্পাদক এনামুল হক বিজয়কে মারপিটের পর আহত অবস্থায় এর ৯দিনের মাথায় রোববার ঢাকার একটি হাসপাতালে মৃত্যু হয় তার।

সদর থানার ওসি হাফিজুর রহমান সন্ধায় জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) ফোরকান শিকদার সন্ধ্যায় বলেন, দলীয় কার্যালয়ে সদ্য প্রয়াত জেলা ছাত্রলীগ নেতা বিজয়ের রুহের মাগফেরাত দোয়া মাহফিলের অনুষ্ঠানে উভয় পক্ষ কথাকাটাকাটির এক পর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে লিপ্ত হয়। পুলিশ তা নিয়ন্ত্রণ করলেও শহরে উত্তেজনা রয়েছে।

এদিকে, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না মঙ্গলবার বিকেলে এনামুল হক বিজয়ের বাড়িতে গিয়ে বাবা, মা, ভাই, বোনসহ পরিবারের অন্যান্য সদস্যদের সাথে সাক্ষাৎ করে গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

প্রসঙ্গত, প্রয়াত সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের দোয়া মাহফিরে যোগদান করতে গিয়ে গত ২৬ জুন সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন এলাকায় হামলার শিকার হন ছাত্রলীগ নেতা এনামুল।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!