রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৫:১০ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

সুচিত্রা সেনের বাড়ি সাংস্কৃতিক কেন্দ্র হবে : ইনু

image_pdfimage_print

fileতথ্য মন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সুচিত্রা সেনের পাবনার পৈত্রিক বাড়িটি ধর্মান্ধ জামাতের কবল থেকে মুক্ত হয়েছে। বাড়িটিতে কিছু করার জন্য দাবি উঠেছে। আমরা এই দাবির সঙ্গে একমত আছি। তাই সকল দাবির সমন্বয়ে সুচিত্রা সেনের পাবনার পৈত্রিক বাড়িতে একটি আধুনিক সাংস্কৃতিক কেন্দ্র করা হবে। যেখানে সব কিছুই থাকবে।

মন্ত্রী শনিবার (৯ এপ্রিল) রাতে বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল পৌর মুক্তমঞ্চে সুচিত্রা সেনের ৮৫তম জন্মদিন উপলক্ষে পাঁচদিনব্যাপী চলচ্চিত্র উৎসবের চতুর্থদিনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় পাবনা জেলা প্রশাসন ও সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের উদ্যোগে ৬ এপ্রিল শুরু হওয়া উৎসবের পর্দা নামবে রোববার (১০ এপ্রিল)।

পাবনার জেলা প্রশাসক ও সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব-২০১৬ এর আহবায়ক রেখা রানী বালোর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন পাবনা-৩ আসনের এমপি মো: মকবুল হোসেন, প্রখ্যাত অভিনেত্রী সুজাতা আজিম, হিউম্যান রাইটস এন্ড পিস ফর বাংলাদেশ এর সভাপতি অ্যাডভোকেট মন্জিল মোর্শেদ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মিডিয়া এন্ড ফিল্ম বিভাগের প্রভাষক মনোজ কুমার প্রামানিক, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. আমিনুল ইসলাম, পাবনা প্রেস ক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ছিফাত রহমান সনম, প্রথম আলোর পাবনা প্রতিনিধি সরোয়ার উল্লাস প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সভাপতি ও পাবনা জেলা পরিষদ প্রশাসক এম সাইদুল হক চুন্নু, পরিষদের সাধারণ সম্পাদক ডা. রাম দুলাল ভৌমিক, অতিরিক্ত জেলা প্রশাসক মুন্সী মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সালমা খাতুন, প্রেস ক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু আরও বলেন, সুচিত্রা সেন বাংলাভাষা ও বাংলাদেশকে পৃথিবীময় পরিচিত করেছেন। তাই তার প্রতি আমাদের দায়িত্ব রয়েছে। সেই দায়িত্ববোধ থেকেই আমরা সুচিত্রা সেনকে স্মরনীয় করে রাখবো। সুচিত্রা সেনের ফ্যাশান সচেতনতা নিয়ে তথ্যমন্ত্রী বলেন, সুচিত্রা সেন কে দেখে বর্তমান নারীদের অনেক কিছু শেখার আছে। ষাটের দশকে তিনি যে ফ্যাশন করেছেন তা এখনও আধুনিক। তাঁর কথা বলা, হাঁটা, শাড়ি পড়া, হাঁসি ও চোখের চাহনির মধ্যে আলাদা কিছু রয়েছে। যা অনুকরনীয়।

তথ্যমন্ত্রী আরও বলেন, ব্লগার হত্যাকারীরা গণতন্ত্রকে আক্রমণ করেছে এবং গণতন্ত্রকে ধ্বংস করার অপচেষ্টা করছে। বাংলার জনগন তা নষ্ট করতে দেবেনা। বর্তমান সরকার সব ব্লগার হত্যার বিচার এবং ব্লাগার হত্যাকারীদের যুদ্ধাপরাধীদের মত নিশ্চিহ্ন করবে।

বাংলাদেশে আর কেউ সাম্প্রদায়িকতার বীজ ছড়াতে পারবে না। বর্তমান সরকার রাজাকারদের এবং স্বৈরাচারীদের ধর্মান্ধতার জঙ্গল পরিস্কার করছে।

এর আগে বিকেল সাড়ে চারটায় ‘সুচিত্রা সেনের অভিনয় শৈলী ও ফ্যাশন সচেতনা’ বিষয়ে সেমিনারের মধ্য দিয়ে শুরু হয় চতুর্থ দিনের অনুষ্ঠান। এরপর পরিবেশন করা হয় সুচিত্রা সেন অভিনিত চলচ্চিত্রের গান। রোববার (১০ এপ্রিল) উৎসবের সমাপনী দিয়ে প্রদর্শন করা হবে সুচিত্রা সেন অভিনিত সাগরিকা চলচ্চিত্রটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকীর উপস্থিত থাকবার কথা রয়েছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!