সুজানগরে পূর্ব বিরোধের জের, দুপক্ষের সংঘর্ষে আহত ২৫

সুজানগরে পূর্ব বিরোধের জের, দুপক্ষের সংঘর্ষে আহত ২৫

সুজানগরে পূর্ব বিরোধের জের, দুপক্ষের

সুজানগর প্রতিনিধি: সুজানগর উপজেলার চব্বিশমাইল নামক স্থানে গতকাল সোমবার (১৮ জুলাই) সন্ধ্যায় নির্বাচন পরবর্তী সহিংসতায় অন্তত ২৫ জন আহত হয়েছে। এ সময় দোকানপাট ও ঘরবাড়ি ভাংচুরের ঘটনাও ঘটে।

আহতদের মধ্যে ১৬ জনকে গরতর অবস্থায় পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, ফজর আলী (৪৫), আয়েন উদ্দিন (৫০), বাদশা (৩০), আব্দুল্লাহ (৪৫), মুত্তালেব (৬৫), রতন মিয়া (৬০), আমজাদ হোসেন (৭০), নজরুল হোসেন (৫০), বাবু মিয়া (৪২), ইয়াছিন (৪৫), ইউছুফ (৫২), এবাদত (৪০), আন্নাস (৪২), আবু সুফিয়ান (৫০) ও রকিব হোসেন (৪৫)।

পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, মাস দু’য়েক পূর্বে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে সুজানগর উপজেলা ও আমিনপুর থানার আহম্মদপুর ইউনিয়নে মেম্বর প্রাথীর নির্বাচনকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল।

এর জের ধরেই সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে স্থানীয় আওয়ামী লীগ নেতা শামসু-আব্বাস ও বিজয়ী মেম্বর হাবিবর রহমান হবির সমর্থকেরা পরিকল্পিতভাবে চব্বিশমাইল বাজারে পরাজিত মেম্বর প্রার্থী ও আওয়ামী লীগ নেতা বারেকের সমর্থক আব্দুল্লাহ’র দোকানে হামলা চালায়।

এসময় দোকান মালিক আব্দুল্লাহ ও দোকানে বসে থাকা তার লোকজনদের বেদম মারপিট ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে শামসু-আব্বাস বাহিনী।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করে।

এ ব্যাপারে আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পুর্ব বিরোধের কারনেই এই সংঘর্ষ হয়েছে। এখন পরিস্থতি স্বাভাবিক রয়েছে।