শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৪:২৬ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

সুজানগরে প্রতিদিন যানজট- দুর্ভোগে মানুষ

image_pdfimage_print

নিজস্ব সংবাদদাতা : পাবনার সুজানগর পৌর শহরে যানজট এখন নিত্যদিনের চিত্র । ব্যাটারী চালিত অটো ভ্যান, নছিমন, অটোবাইক ও করিমন নিয়ম না মেনে সুজানগর পৌর শহরের প্রধান সড়ক দখল করে যানজটের সৃষ্টি করছে বলে অনেকের ধারনা।

পৌর শহরের উপজেলা পরিষদ গেট চত্বর থেকে বাজারের প্রধান সড়ক হয়ে হাসপাতাল গেট পর্যন্ত এই যানজটকে প্রকট করে তুলেছে ব্যাটারী চালিত অটো ভ্যান, নছিমন, অটোবাইক ও করিমন।

সড়ক দখল করে স্ট্যান্ড করে যাত্রী উঠানো নামানো করা হচ্ছে । আর তীব্র যানজট সৃস্টি হওয়ার কারণে দিনের বেশিরভাগ সময় স্থবির হয়ে থাকে সুজানগর পৌর শহর।

সরেজমিনে দেখা গেছে, রাস্তার দুপাশ দখল করে রাখা হয়েছে এসব আটো, ভ্যান রিক্সা। দুপাশে এসব রাখার কারনে রাস্তা হয়ে গেছে সংকুচিত। মাঝখানে যতটুকু রাস্তার জায়গা আছে তা দিয়ে চলতে হচ্ছে সুজানগর-পাবনা গামী যানবাহনকে।

রাস্তার পাশে ফুটপাত দখল করে স্থাপন করা হয়েছে দোকান পাট।
এসব কারনে দেখা দিচ্ছে তীব্র যানজট। দুর্ভোগ পোহাতে হচ্ছে শহরের ব্যবসায়ী, অফিসগামী ও সাধারণ পথচারীকে।

ঘটছে নানা দুর্ঘটনাও। এমনকি গুরুতর রোগীবাহী অ্যাম্বুলেন্স ও অগ্নিকান্ডের ঘটনায় নির্বাপনে যাওয়া ফায়ার সার্ভিসের গাড়ি সময়মত পৌঁছাতে না পারায় অপূরণীয় ক্ষতির শিকার হচ্ছে উপজেলাবাসী।

সম্প্রতি সুজানগর পৌরসভা কর্তৃপক্ষ সংশ্লিষ্ট প্রশাসন ও থানা পুলিশের সহযোগিতা নিয়ে যানজট নিরসন করতে সক্ষম হলেও কিছুদিন পরে আবারও পূর্বের অবস্থায় ফিরে রগছে পৌর শহর ।

রাশিদুল হক নামে সুজানগরের এক ব্যাংক কর্মকর্তা বলেন, প্রতিদিন সকাল থেকে দীর্ঘ যানজট লেগেই থাকে। যার ফলে সময় মতো অফিসে পৌঁছানো দুষ্কর হয়ে পরেছে। তাই সংশ্লিষ্ট প্রশাসনকে এই যানজট থেকে উত্তরণের উপায় বের করা জরুরী বলেও মনে করেন তিনি।

স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ মাষ্টার ও তোফাজ্জল হোসেন তোফা বলেন, বাজারের পূর্বদিকে থানার সামনের বালুর মাঠে এবং বাজারের পশ্চিম দিকে জিরো পয়েন্ট মোড় চত্বর এলাকায় ভ্যান স্ট্যান্ড করে দেওয়ার মাধ্যমে এই যানজট কমানো যাবে।

পৌর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী সেলিম হোসেন ও কুতুব উদ্দিন বলেন, যানজট নিরসনে প্রয়োজনে বিভিন্ন প্রকার যানবাহন বাজারের উত্তর ও দক্ষিণপাশে অবস্থিত বাইপাস সড়ক দিয়ে চলাচল করতে দেওয়া উচিত।

সে ক্ষেত্রে অতিদ্রুত স্থানীয় মোহাম্মাদিয়া দাখিল মাদ্রাসা থেকে কুটিপাড়া মোড় পর্যন্ত বেহাল রাস্তাটি সংস্কার করা করা দরকার।

সুজানগর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান আলী বলেন, মাত্রাতিরিক্ত অনিবন্ধিত অবৈধ অটোভ্যান ও অটোবাইকের কারণে যানজট বাড়ছে। এগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিলে শহরের যানজট কিছুটা হলেও কমানো সম্ভব।

সুজানগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রওশন আলী জানান, শহরের যানবাহন নিয়ন্ত্রণে রাখতে শীঘ্রই অনিবন্ধিত যানবাহন ধরতে অভিযান চালানো হবে এবং সেই সাথে উচ্ছেদ করা হবে ফুটপাতের অবৈধ স্থাপনাও।

সুজানর থানা অফিসার ইনচার্জ বদরুদ্দোজা বলেন, সুজানগর পৌর মেয়র আলহাজ্ব আব্দুল ওহাব ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন সহ সংশ্লিষ্ট সকলের সাথে পরামর্শক্রমে যানজট নিরসনে দ্রুতই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!