সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১২:১৯ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

সুজানগরে মাদ্রাসা সুপারের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

image_pdfimage_print

নিজস্ব প্রতিনিধি : পাবনার সুজানগর উপজেলার আহাম্মদপুর আহমাদিয়া দাখিল মাদ্রাসার সহকারী সুপার (ভারপ্রাপ্ত সুপার) মাওলানা রুহুল আমীনের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির লিখিত অভিযোগ পাওয়া গেছে।

ছাত্রছাত্রী ও শিক্ষকদের দেয়া অভিযোগ থেকে জানা যায়, ২০০০ সালে মাদ্রাসাটি প্রতিষ্ঠিত হবার পর থেকে রুহুল আমীনকে ভারপ্রাপ্ত সুপারের দায়িত্ব দেওয়া হয়। প্রায় দেড় যুগ দায়িত্ব পালনকালে বিপুল পরিমানে অর্থ আত্মসাৎ করেছেন। বর্তমানে কোন আয়ব্যয়ের হিসাব তিনি কমিটিকে দিচ্ছেন না।

এছাড়াও একাধারে মাদ্রাসায় অনুপস্থিত, নির্ধারিত সময় পর্যন্ত ক্লাস না করানোর অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। বিভিন্ন অনিয়মের অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করেছেন মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা। মাদ্রাসার কয়েক অভিভাবক অভিযোগে জানান, ওই সহ সুপার রুহুল আমীন সম্প্রতি নারী কেলেঙ্কারীতে জড়িয়ে পড়েছেন। মাদ্রাসার পার্শ্ববর্তী এক গৃহবধূর সাথে তার অবৈধ সম্পর্কের বিষয়টি এলাকায় সর্বজন বিদিত। এ নিয়ে স্থানীয়রা কয়েক দফা শালিশ করে তাকে সতর্ক করিয়ে দিলেও তিনি নিজেকে সংযত করেননি বলে জানান কয়েক শিক্ষক।

এ পর্যন্ত মাদ্রাসায় তার হাতে যতগুলো শিক্ষক নিয়োগ দিয়েছেন, তার কোনটিই মেধার ভিত্তিতে নয়, বরং মোটা অংকের টাকা ঘুষ নিয়ে তার আজ্ঞাবহ প্রার্থীকে নিয়োগ দিয়েছেন। গোপনে নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে পছন্দের প্রার্থীর কাছ থেকে বিপুল পরিমান অর্থ নিয়ে নিয়োগ বাণিজ্য চালিয়েছেন।

অতি সম্প্রতি আব্দুস শুকুর নামের এক জামায়াত নেতার কাছ থেকে ১০ লক্ষাধিক টাকা ঘুষ নিয়ে ২ জন অনভিজ্ঞ ভূয়া প্রতিদ্বন্দি দেখিয়ে নিয়োগ দিয়েছেন। স্থানীয় এক আওয়ামী লীগ নেতাকে এই টাকার ভাগ দিয়ে নিয়োগকে বৈধতা দান করেছেন বলে অভিযোগ উঠেছে। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক শিক্ষক জানান, এ ব্যাপারে আমরা স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেননি কেউ।

এদিকে ওই মাদ্রাসার ৯ম শ্রেণির ছাত্রী রুবিয়া আক্তার, তানিয়া আক্তার, স্বর্ণা খাতুন, শামীমা আক্তার ঝর্ণা আক্তার, রুকসানা আক্তার, রিমা আক্তার, আসমা আক্তার, রিক্তা আক্তার, হালিমা আক্তার ও আলিজা খাতুন গতকাল এক লিখিত অভিযোগে জানায়, ওই সহসুপার বিভিন্ন সময়ে ছাত্রছাত্রীদের মারধরসহ অশ্লীল ভাষায় গালিগালাজ করে থাকেন। তারা এ ব্যাপারে মাদ্রাসা পরিচালনা কমিটির কাছে লিখিত অভিযোগ দায়ের করেছে।

অভিযুক্ত মাওলানা রুহুল আমীনের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, একজন মানুষ সবার প্রিয় হতে পারেন না। কেউ পক্ষে থাকবে, আবার কেউ বিপক্ষেও থাকবে। তার বিরুদ্ধে কিছু শিক্ষক ষড়যন্ত্র করছেন বলে তিনি জানান।


পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

Posted by News Pabna on Tuesday, August 18, 2020

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

Posted by News Pabna on Monday, August 10, 2020

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!