সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০১:০২ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

সুজানগর উপজেলা উপ-নির্বাচন; সকল প্রস্তুতি সম্পন্ন

হাজারী জাকির হোসেন চুন্নু (বামে), আলহাজ আব্দুল কাদের রোকন (ডানে)।

image_pdfimage_print

বিশেষ প্রতিনিধি : পাবনা জেলার সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম ইন্তেকাল করায় আগামীকাল সোমবার (০৬ মার্চ) উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতিমধ্যে সুষ্ঠুভাবে নির্বাচন আয়োজনে প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় জেলা নির্বাচন অফিস সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

সুজানগর উপজেলা উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ আব্দুল কাদের রোকন নৌকা প্রতীকে এবং উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজারী জাকির হোসেন চুন্নু ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, উপজেলার ২ লাখ ২ হাজার ৫১৭ জন ভোটারের মধ্যে নারী ভোটার ৯৮ হাজার ৭ শত ৭৫ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৩ হাজার ৭৪২ জন।

সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটাররা ৬৩টি ভোট কেন্দ্রে ভোট প্রদান করবেন।

পাবনার সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ ছাড়াও একইদিন ঈশ্বরদী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

পাবনার ঈশ্বরদী উপজেলা পরিষদে মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচনে দুই নারী প্রতিদ্বন্দ্বীতা করছে। আওয়ামী লীগ মনোনীত মাহমুদা বেগম পেয়েছেন নৌকা প্রতীক। স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌসের প্রতীক কলস। তিনি উপজেলা মহিলা আওয়ামী লীগের সদস্য।

পাবনা জেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় ঈশ্বরদী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহজেবিন শিরিন পদত্যাগ করলে গত ২২ নভেম্বর থেকে পদটি শূন্য হয়। ওই শূন্য পদে উপনির্বাচনের জন্য ১ ফেব্রুয়ারি জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী আগামী ৬ মার্চ ঈশ্বরদীতে মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে অংশ নিতে তিনটি মনোনয়নপত্র বিক্রি হয়। কিন্তু দাখিল করেন দুজন।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!