বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ১২:২২ পূর্বাহ্ন

সুস্থ হয়ে বাড়ি ফিরেছে পাবনার জোড়া মাথার যমজ শিশু রাবেয়া-রোকেয়া

বার্তাকক্ষ : অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা করা পাবনার জোড়া মাথার যমজ শিশু রাবেয়া ও রোকেয়ার সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করেছেন চিকিৎসকরা।

প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানান, দুই শিশুর চিকিৎসার সমন্বয়ের দায়িত্বে থাকা ডা. সামন্তলাল সেন রোববার (১৯ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তাদের সর্বশেষ অবস্থা সম্পর্কে অবহিত করেন।

২০১৬ সালের ১৬ জুলাই পাবনার চাটমোহরের আটলংকা গ্রামের শিক্ষক দম্পতি রফিকুল ইসলাম ও তাসলিমা খাতুনের ঘরে জোড়া মাথা নিয়ে জন্ম নেয় রাবেয়া-রোকেয়া।

রাবেয়া-রোকেয়ার ছবি হাতে প্রধানমন্ত্রী

অন্যান্য হাসপাতাল ও বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল ঘুরে ২০১৭ সালের ২১ নভেম্বর ঢাকা মেডিকেলের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয় তাদের।

২০১৮ সালের ২৪ অক্টোবর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের উদ্বোধন করতে গিয়ে প্রধানমন্ত্রী রাবেয়া-রোকেয়াকে দেখতে যান। তাদের বাবা-মায়ের সঙ্গে কথা বলে দুই শিশুর চিকিৎসার দায়িত্ব নেন তিনি।

এরপর বাংলাদেশ ও হাঙ্গেরির একদল চিকিৎসক গতবছর ২ অগাস্ট ৩৩ ঘণ্টার জটিল অস্ত্রোপচারের মাধ্যমে জোড়া মাথার এই দুই বোনকে আলাদা করেন। সার্জারির পর সিএমএইচ হাসপাতালে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের দেখেও আসেন।

অপারেশনের আগে দেখতে এমন ছিলো রাবেয়া-রোকেয়া

ফেইসবুকে এক পোস্টে প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন লিখেছেন, “স্কুল শিক্ষক দম্পতি রফিকুল ইসলাম ও তাসলিমা খাতুনের মুখে এখন খুশির ঝিলিক, হাসি লেগেই আছে। দুশ্চিন্তার ছায়া অনেকটাই এখন কেটে গেছে। আদরের সন্তান রোকেয়া- রাবেয়াকে নিয়ে বাড়ি ফিরেছেন। সন্তানদের হাসিমাখা মুখ দেখে চোখের কোনে বেয়ে পড়ছে আনন্দাশ্রু।”

প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন এর ফেসবুক স্ট্যাটাস


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!