সোমবার, ১৩ জুলাই ২০২০, ০৮:১১ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

দেশের সেরা খেলোয়াড় সাঁথিয়ার শিহাব ভ্যান ছেড়ে এখন বসুন্ধরা কিংসে

বার্তা সংস্থা পিপ, পাবনা : অবশেষে ঠিকানা খুঁজে পেলো ২০১৭ সালে বঙ্গবন্ধু গোল্ডকাপে দেশের সেরা খেলোয়াড় হিসেবে প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার গ্রহন করা পাবনার সাঁথিয়ার আলোকদিয়ার গ্রামের দরিদ্র ভ্যান চালকের ছেলে শিহাব।

ঐ সময়ে দেশের স্কুল ফুটবলের সেরা ক্ষুদে এই খেলোয়াড় পারিবারিক অভাব অনটনের কারনে জীবিকার তাগিদে মাঠ ছেড়ে ভ্যান চালিয়েছে। করেছে দিনমজুরের কাজ।

সম্প্রতি নিউজ পাবনাসহ দেশের প্রধান প্রধান সংবাদ মাধ্যমে শিহাবকে নিয়ে প্রকাশিত হয় একাধিক প্রতিবেদন।

যমুনা টিভিতেও যমুনা টিভির স্পোর্টস বিভাগের অফিসিয়াল এসাইমেন্ট হিসেবে পাবনা প্রতিনিধি ছিফাত রহমান সনম ক্যামেরা পার্সন জিয়াউল হক রিপনকে সাথে নিয়ে শিহাবকে নিয়ে করেছিলেন একটি প্রতিবেদন।

যেটি সম্প্রতি টিভিতে প্রচার হবার পরে, তা নাড়া দেয় দেশের বিভিন্ন ফুটবল ক্লাবকে। প্রতিবেদনটি দেখে স্বপ্রনোদিত হয়ে শিহাবকে নিজেদের দলে ভিড়িয়েছে দেশের প্রিমিয়ার লিগ ফুটবলের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

শিহাবের মত প্রতিভাকে হারিয়ে যেতে দিতে চায়নি তারা। সাঁথিয়ার আলোকদিয়ার গ্রামের ভ্যান চালক কোরবান মোল্লার ছেলে শিহাবের ফুটবলের ওস্তাদ ছিলো আলোকদিয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও বাফুফের রেফারী রাজু আহমেদ।

মাত্র দুই বছরের ব্যবধানে বুট জোড়া উঠিয়ে রেখে জীবিকার তাগিদে ভ্যান চালিয়ে ও দিনমজুরের কাজে নামতে হয়েছিলো শিহাবকে।

২০১৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে সেরা ফুটবলারের পুরষ্কার জিতে দেশের ফুটবল তারকা হয়ে উঠবার স্বপ্ন দেখেছিলো সে।

কিন্তু সঠিক গাইড লাইন আর পারিবারিক অস্বচ্ছলতা ফুটবল মাঠ থেকে তাকে দূরে ঠেলে নিয়ে আসে। পাশে দাড়ায়নি কেউই। যমুনা টেলিভিশনে উঠে আসে শিহাবের এমন দুর্দশার গল্প।

আগামীর ফুটবলারদের ভবিষ্যত নিয়ে নাড়া পড়ে যায় ফুটবলাঙ্গনে। এমন প্রতিভাকে হারিয়ে যেতে দেয়নি দেশের ফুটবলের নতুন জাগরণ বসুন্ধরা কিংস।

মাঠে নিজেদের পারফর্ম্যান্সের পাশাপাশি দলের পাইপলাইন শক্ত করতে তারা উঠিয়ে নিয়ে আসে শিহাবকে।

বসুন্ধরা কিংসের ট্যাকনিক্যাল ডিরেক্টর বায়েজিদ জোবায়ের নিপু বলেন, বহুদিন না খেলার ফলে তার ফর্ম ফিরে আসতে সময় লাগবে। তবে নিয়মিত প্র্যাকটিস করলে তার আগের ফর্ম খুব দ্রুত ফিরে আসবে।

আবারো মাঠে ফিরতে পেরে খুশি শিহাব। নিজের হারানো স্বপ্ন ফিরে পেয়ে এখন নিজেকে তৈরী করতে চান সেরা হিসেবে। শিহাব জানায় এখন লক্ষ্য শুধুই নিজেকে একজন সেরা ফুটবলার হিসেবে গড়ে তোলা। আর সে লক্ষ্যেই সে কাজ করে যেতে চায়।

শিহাব তার জীবনের মোড় ঘুরিয়ে দিতে অবদান রাখায় যমুনা টিভির স্পোর্টস বিভাগের এডিটর রানা হাসান, স্পোর্টস রিপোর্টার নাহিয়ান বিন জসিম, যমুনা টিভির পাবনা প্রতিনিধি ছিফাত রহমান সনম ও ক্যামেরা পার্সন জিয়াউল হক রিপনের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে তাদের কাছে দোয়া প্রার্থনা করেন।

এবারের আসরে চ্যাম্পিয়ন হয়েই বসুন্ধরা কিংস থামতে চায় না। শিহাবের মতো এরকম প্রতিভাবান ভবিষ্যত ফুটবলারদের উঠিয়ে আনতে চান তারা তৃণমূল থেকে। দেশের ফুটবলে এখন বড় অবদান রাখতে মরিয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান বলেন,তাকে নিয়ে সর্বপ্রথম প্রতিবেদন করার জন্য যমুনা টিভিকে ধন্যবাদ জানাতে চাই। যমুনা টিভির প্রতিবেদন আমাদের নজরে আসার পর আমরা চিন্তা করি এরকম একটা প্রতিভা হারিয়ে যেতে পারেনা।

সে লক্ষ্যেই আমরা তাকে আমাদের জুনিয়র টিমে নিয়েছি। এখন যদি সে ভালো পারফর্ম করতে পারে তাহলে সে অনেকদূর এগুবে।

error20
fb-share-icon0
Tweet 10
fb-share-icon20


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
error: Content is protected !!