বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ১২:৫১ পূর্বাহ্ন

সোলাইমানি হত্যার বর্ণনা দিলেন ট্রাম্প

ইরানের ইসলামী রেভ্যুলিউশনারি গার্ড বাহিনী (আইআরজিসি)’র কুদস ফোর্সের প্রয়াত প্রধান জেনারেল কাসেম সোলাইমানি হত্যাকাণ্ডের পুরো ঘটনার বর্ণনা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
শনিবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় রিপাবলিকান দলের একটি অনুষ্ঠানে সে ঘটনার পুরো বর্ণনা দেন ডোনাল্ড ট্রাম্প। অনুষ্ঠানে সাংবাদিকদের প্রবেশ নিষেধাজ্ঞা ছিল। তবুও তার কথাবার্তার একটি অডিও প্রকাশ করেছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

অডিও থেকে থেকে জানা যায় সোলাইমানির ওপর মার্কিন হামলার পুরো ঘটনা হোয়াইট হাউস থেকে পর্যবেক্ষণ করছিলেন ট্রাম্প। তবে এ বিষয়টি নিয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য জানায়নি হোয়াইট হাউস।

ট্রাম্প বলেন, সেদিন আমরা সবাই একসঙ্গে ছিলাম। মার্কিন সেনারা আমাকে বলছিল তাদের (সোলাইমানি এবং মুহান্দিস) কাছে বাঁচার জন্য আর মাত্র ২ মিনিট ১১ সেকেন্ড বাকি আছে। এখন তারা অস্ত্রসজ্জিত গাড়িতে আছে। বাঁচার জন্য আর এক মিনিট বাকি আছে, ৩০ সেকেন্ড, ১০, ৯, ৮…। এরপর হঠাৎ সেখান থেকে বিস্ফোরণের শব্দ শোনা গেলো। আমাকে জানানো হল তারা মারা গেছে।

ট্রাম্প আরো বলেছেন, সোলাইমানি যুক্তরাষ্ট্র সম্পর্কে অনেক বাজে কথা বলতো। যুক্তরাষ্ট্রকে আক্রমণ করবে, মার্কিনিদের হত্যা করবে এসব বলতেন তিনি। আমরা আর কতোদিন নিজ দেশ নিয়ে বাজে কথা শুনতাম? আর কতোটাই বা শুনতাম?

এর আগে সোলাইমানি হত্যার বিভিন্ন বর্ণনা জানা গেছে। তবে ট্রাম্পের এই বর্ণনাটাই ছিল কাসেম সোলাইমানিকে হত্যার সবচেয়ে বিস্তারিত বর্ণনা।


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!