বুধবার, ০৩ জুন ২০২০, ০৬:৪০ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

স্বামীর বিরুদ্ধে মামলা করায় প্রাণভয়ে পালিয়ে বেড়াচ্ছে গৃহবধু লাবলী

 

এম এ হান্নান (শাহজাদপুর) সিরাজগঞ্জ প্রতিনিধি : মোটা অংকের যৌতুকের দাবী ও অমানবিক নির্যাতন সহ্য করতে না পেরে স্বামী ও ভাসুর দেবরের বিরুদ্ধে মামলা দায়ের করে প্রাণভয়ে পালিয়ে বেড়াচ্ছেন শাহজাদপুরের গৃহবধু লাবলী বেগম। মামলা তুলে না নিলে আসামী পক্ষ কর্তৃক এসিড মেরে বাদী ও স্বাক্ষীদের হত্যাগুমেরও হুমকি দেয়া হচ্ছে মর্মে অভিযোগ উঠেছে।

শুক্রবার ১৩ অক্টোবর বিকেলে (স্থানীয় সাংবাদিকদের কাছে লিখিত অভিযোগ করে নিজের, পরিবারের সদস্যের ও স্বাক্ষীদের জীবনের নিরাপত্ত্বা দাবী করেছেন ওই গৃহবধু।

লিখিত অভিযোগে গৃহবধু লাবলী অভিযোগ করেন, প্রায় ৯ বছর পূর্বে শাহজাদপুর উপজেলার রেশমবাড়ি মহল্লার মৃত আজীজ ব্যাপারীর ছেলে, শাহজাদপুর উপজেলা আ.লীগের কোষাধক্ষ্য মো: আব্দুস সালাম বেপারী নীলফামারী জেলার ডোমার থানার ছোট রাউতা কাজিপাড়ার বিহারী বাসিন্দা সৈয়দ আলীর মেয়ে লাবলী খাতুনকে কালেমা পড়িয়ে গোপনে ২য় বিয়ে করেন।

গত ২০১৬ সালের ২৮ জুন প্রভাবশালী স্বামী সালাম বেপারী কাজী অফিস ও নোটারী পাবলিকের মাধ্যমে তাদের বিয়ের রেজিষ্ট্রি সম্পন্ন করেন। বিয়ের পর থেকে ওই গৃহবধুকে তার স্বামী ঢাকার শ্যামলী আগারগাও শাপলা হাউজিং, কল্যাণপুর নাভানা গার্ডেন, মিরপুর ১২ এলাকায় বাসাবাড়িতে ও সর্বশেষ শাহজাদপুরের দেওয়ানপাড়া ক্ষণিকালয় বাসাবাড়িতে রেখে দাম্পত্য জীবন যাপন করে আসছিলো।

সেইসাথে মোটা অংকের অর্থ যৌতুকের দাবীতে দীর্ঘদিন ধরে স্বামী সালাম গং কর্তৃক তার ওপর অমানবিক নির্যাতন চলছিলো। প্রায় ৭ মাস পূর্বে গৃহবধু লাবলীর গর্ভে ধারণ করা প্রায় সাড়ে ৩ মাস বয়সী বাচ্চা খারাপ উদ্দেশ্যে তার স্বামী নষ্ট করে দিয়ে তার ওপর নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয়। অমানবিক নির্যাতন সহ্য করতে না পেরে গত ২ অক্টোবর গৃহবধু লাবলী নারী নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১নং সিরাজগঞ্জ আদালতে তার স্বামীকে প্রধান আসামী করে ভাসুর আব্দুল মান্নান বেপারী ও মোহাম্মদ আলী বেপারীর বিরুদ্ধে নারী নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।
মামলা দায়েরের খবর জানতে পেরে গৃহবধুর স্বামী আব্দুস সালাম বেপারী গং গৃহবধু ও মামলার স্বাক্ষীদের মামলা তুলে নিতে এসিড নিক্ষেপ করে হত্যা গুমসহ প্রাণনাষের হুমকি দিচ্ছে। গৃহবধু লাবলী সাংবাদিকদের নিকট অভিযোগে আরও বলেন, ‘তার প্রভাবশালী স্বামী সালাম বেপারী গং যে কোন সময় এসিড নিক্ষেপ, হত্যা গুমসহ বাদীপক্ষের বড় ধরনের ক্ষতি করতে পারে বলে গৃহবধু আশংকা প্রকাশ করেন ।

তার স্বামী সালাম বেপারী বিগত সময়ে বিএনপি দল করলেও অসাধুপায়ে অর্থ উপার্জনের জন্যে পরবর্তীতে আওয়ামী লীগে যোগ দিয়ে অবৈধভাবে অর্থ উপার্জন করে দলের ভাবমূর্তিও বিনষ্ট করছে। প্রভাবশালী স্বামী গংয়ের বিরুদ্ধে মামলা দায়েরের পর থেকে গৃহবধু লাবলী প্রাণভয়ে অন্যত্র পালিয়ে থেকে খেয়ে না খেয়ে মানবেতর দিনযাপন করছেন।

তিনি স্থানীয় সাংবাদিকদের মাধ্যমে প্রধানমন্ত্রী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রী, আইন মন্ত্রী ও মানবাধিকার সংগঠনের নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করে সুবিচার, প্রতিকার ও জীবনের নিরাপত্ত্বার দাবি জানিয়েছেন। এ বিষয়ে গতকাল শুক্রবার বিকেল ৪ টা ১৫ মিনিটে আব্দুস সালাম বেপারীর ব্যাক্তিগত মোবাইল ফোনে এ সাংবাদিকেরা যোগাযোগের চেষ্টা করলে ফোনটি বন্ধ থাকায় যোগাযোগ সম্ভব হয়নি।

error20
fb-share-icon0
Tweet 10
fb-share-icon20


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
error: Content is protected !!