বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৯:৫১ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

হাজি সেলিমের ছেলে ইরফান কাউন্সিলর পদ থেকে বরখাস্ত

image_pdfimage_print

বার্তাকক্ষ : কাউন্সিলর ইরফান সেলিমকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। ইরফানকে কাউন্সিলর পদ থেকে বরখাস্ত চূড়ান্ত করতে এখন চিঠি ইস্যু প্রক্রিয়া চলছে। আজই প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানান মন্ত্রী।

এদিকে, ইরফানের বিরুদ্ধে করা মামলাটি শিগগিরই ধানমন্ডি থানা থেকে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তরের প্রক্রিয়ার শুরুর ইঙ্গিত দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) মোহা. কমিশনার শফিকুল ইসলাম। একইসঙ্গে, ইরফানসহ তার সহযোগীদের ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন জানানোর প্রস্তুতি নিয়েছে পুলিশ।

ডিএমপি কমিশনার বলেন, ইরফান সেলিমের বিরুদ্ধে নৌবাহিনীর কর্মকর্তাকে শারিরীকভাবে লাঞ্চিত করা এবং তার স্ত্রী তখন সাথে ছিলেন, উভয়কে মারধরের ঘটনায় দায়ের করা মামলাটি ‘নিঃসন্দেহে প্রভাবমুক্তভাবে’ তদন্ত করা হবে। এটি গুরুত্ব দিয়েই আমরা তদন্ত করছি। ইতোমধ্যে মামলার সব আসামিই ধরা পড়েছে। মামলার ২ নম্বর আসামি দীপুকে সবশেষ টাঙ্গাইল থেকে গ্রেপ্তার করে নিয়ে এসেছে ডিবি। এখন এটির সাক্ষ্য প্রমাণ আমরা সংগ্রহ করছি। দ্রুতই মামলাটির তদন্ত শেষ করে আমরা তাদের বিচারের মুখোমুখি করবো। আমরা এই মামলার ‘ডকেট’ দেখছি। প্রয়োজনে মামলাটি তদন্তের জন্য ডিবি পুলিশের কাছে স্থানান্তর করবো। এখানে প্রভাব খাটানোর চেষ্টাও কেউ করবে না। একজন অপরাধীকে যেভাবে বিচারের আওতায় আনা দরকার, একইভাবে তাকেও আনা হবে। আসামিদের কে প্রভাবশালী, আর কে প্রভাবশালী নয়, সেটি আমাদের দেখার বিষয় নয়। আমরা তদন্ত করে দেখবো সে বা তারা অপরাধী কিনা। এক্ষেত্রে কোনো অপরাধীই ছাড় পাবে না।

এদিকে, মঙ্গলবার (২৭ অক্টোবর) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেন, আমরা আইনের শাসনে বিশ্বাস করি। মন্দ কাজ করলে তাকে শাস্তি পেতেই হবে। তিনি কোন দলের, কি পদবীধারী তা বিবেচনা করা হবে না। পূর্ণাঙ্গ তদন্ত শেষে তাকে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে। যেহেতু বিচারাধীন বিষয়, তাই তার বিষয়ে কোর্টের আদেশ আমলে নিয়ে আমরা ব্যবস্থা নেবো।

এক প্রশ্নে জবাবে মন্ত্রী বলেন, যে কাউন্সিলরের কথা আপনারা জানতে চাচ্ছেন, সে অভিযোগ আমাদের কাছে নথিভুক্ত হয়েছে এবং প্রসেস হচ্ছে। সম্ভবত আইন অনুযায়ী আজকেই তাকে সাময়িক বরখাস্ত করা হবে।

গেল ফেব্রুয়ারিতে ইরফান দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে প্রথমবারের মতো অংশ নিয়ে কাউন্সিলর পদে নির্বাচিত হন। জানা গেছে, সিটি করপোরেশন থেকে প্রয়োজনীয় কাগজপত্র স্থানীয় সরকার বিভাগে গেলে আজই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে।

প্রসঙ্গত, সোমবার (২৬ অক্টোবর) পুরান ঢাকার বাড়িতে অভিযান চালিয়ে ইরফান কারাদণ্ড দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। দেহরক্ষী জাহিদকে ওয়াকিটকি রাখার দায়ে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়। দণ্ডের পর তাদের ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

ইরফান ও তার সহযোগীরা গাড়ি থেকে নেমে লেফটেন্যান্ট ওয়াসিফ আহমদ খানকে মারধর করার ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পুলিশ রেঞ্জ রোভার ব্র্যান্ডের গাড়িটি জব্দ করে চালক মিজানুর রহমানকে আটক করলে রাতভর চলে সমঝোতার চেষ্টা। রাতে সাধারণ ডায়েরির (জিডি) পর গতকাল সকালে লেফটেন্যান্ট ওয়াসিফ আহমদ বাদী হয়ে ইরফান সেলিমসহ সাতজনের বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগে মামলা করেন। গতকাল দুপুর থেকে রাত পর্যন্ত টানা ১০ ঘন্টা পুরান ঢাকায় হাজি সেলিমের বাড়িতে তল্লাশি চালিয়ে অবৈধ অস্ত্র, মদ, ইয়াবা, বিয়ার, ইলেকট্রনিক ডিভাইসসহ ইরফান ও জাহিদকে গ্রেফতারের পর ভ্রাম্যমাণ আদালত সাজা দেন। রাতে বাড়ির পাশে আরেকটি ভবনে অভিযান চালিয়ে ইরফান সেলিমের একটি টর্চার সেলের সন্ধান পান র‌্যাব কর্মকর্তারা। সেখান থেকে হাড়, ওয়াকিটকি, দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

র‌্যাব কর্মকর্তারা জানান, অস্ত্র, ইয়াবাসহ অন্য আলামত উদ্ধারের ঘটনায় ইরফানের বিরুদ্ধে অন্তত দুটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। সিসি ক্যামেরায় পুরো এলাকা নিয়ন্ত্রণ ও টর্চার সেল চালানোসহ ইরফানের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখছে র‌্যাব।

ওইদিন দুপুরে হাজি সেলিমের গাড়িচালক মিজানুর রহমানকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মদ নোমানের আদালত এক দিনের রিমান্ড আদেশ দেন।

এছাড়া আজ মঙ্গলবার (২৭ অক্টোবর) ভোরে ইরফানের ব্যক্তিগত সহকারী এ বি সিদ্দিক দীপুকে (৪৫) টাঙ্গাইল থেকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। তিনি মামলার এজাহারভুক্ত ২ নম্বর আসামি।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!